টেকনাফে ছাত্রলীগ নেতা হত্যাকান্ডের মূলহোতা খুনি সাকের আটক

গিয়াস উদ্দিন ভুলু, কক্সবাজার জার্নাল •

টেকনাফে নতুন বছরের শুরুতেই অস্ত্রধারী মাদক ব্যবসায়ীদের গুলিতে প্রানে মারা গেল ওসমান নামে এক ছাত্রলীগ নেতা।

নর-পশুদের গুলিতে নিহত মোঃ ওসমান সিকদার টেকনাফ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এবং সাবরাং ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

সে সাবরাং কচুবনিয়া এলাকার মোঃ আলীর পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

জানা যায়,১লা জানুয়ারি (শুক্রবার) ভোর সাড়ে ৫ টার দিকে টেকনাফের সাবরাং ইউনিয়ন ৩নং ওয়ার্ড কচুবনিয়া এলাকার নিহত ছাত্রলীগ নেতার বাড়ির সামনে নির্মম এই হত্যা কান্ডটি সংঘটিত হয়।

এলাকাবাসীর কাছ থেকে তথ্য নিয়ে আরো জানাযায়,
গত এক সপ্তাহ আগে এলাকার একটি টমটম চুরির ঘটনা ঘটেছিল। এরপর স্থানীয় মেম্বারের কার্যালয়ে টমটম চোরদের বিচার চলাকালিন সময়ে ছাত্রলীগ নেতা ওসমান চোরদের বিপক্ষে কথা বল্লে অতর্কিত ভাবে তার উপর হামলা চালিয়ে ওসমানকে রক্তাক্ত করে। হামলা কারিরা হচ্ছে,সাবরাং ইউপির ৬নং ওয়ার্ড সাবেক মেম্বার মোঃ আব্দুল্লাহ প্রকাশ কুলু মেম্বার’র পুত্র বহু অপকর্মের হোতা মোঃ সাকের,কাঠাবনিয়া এলাকার মোঃ কাসেম’র পুত্র মোঃ কেফায়েত উল্লাহসহ নাম না জানা বেশ কয়েকজন অপরাধী।

উক্ত ঘটনার বিষয় নিয়ে গত সপ্তাহে নিহত ছাত্রলীগ নেতা ওসমান বাদি হয়ে সাকেরকে প্রধান আসামী করে টেকনাফ থানায় একটি এজাহার দায়ের করেছিল। স্থানীয়রা জানায় সেই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসী সাকের ও কেফায়েত’র নেতৃত্বে বেশ কয়েক জন অস্ত্রধারী অপরাধী তাকে গুলি করে নির্মম ভাবে হত্যা করে।

ঘটনাটি চারদিকে ছড়িয়ে পড়ার সাথে সাথে টেকনাফ উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ নেতা কর্মিরা ক্ষোভে পেটে পড়ে।

অবশেষে স্থানীয় জনগনের সহযোগীতায় (শুক্রবার) বিকাল সাড়ে ৫টার দিকে হত্যা কান্ডের মুলহোতা সাকেরকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ থানার (ওসি) হাফিজুর রহমান জানান, খবর পেয়ে লাশটি উদ্ধার করে মৃতদেহটির ময়না তদন্ত রিপোর্ট তৈরি করার জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরন করা হয়েছে।

তিনি আরো বলেন,সংঘটিত ঘটনার সাথে জড়িত অপরাধী সাকেরকে জনগনের সহযোগীতায় আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। পাশাপাশি উক্ত ঘটনার সাথে জড়িত অন্য অপরাধীদেরকেও আইনের আওয়তাই নিয়ে আসতে পুলিশের অভিযান অব্যাহত আছে এবং থাকবে।

এদিকে এই নির্মম হত্যাকান্ডে সাথে জড়িত অপরাধী এবং অস্ত্রধারী মাদক ব্যবসায়ীদের আইনের আওয়তাই নিয়ে এসে উপযুক্ত শাস্তি ব্যবস্থা করার জন্য ফেইস বুকে ও গণমাধ্যমে পৃথক পৃথক ভাবে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল বশর, টেকনাফ পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি নুরুল আলম,সাবরাং ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক নুর হোসেনসহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।