টেকনাফে বস্তাভর্তী ২ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার: মাদক কারবারী আটক

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •

টেকনাফ ২ বিজিবি সদস্যরা পৃথক ২টি অভিযান পরিচালনা করে বস্তাভর্তী ইয়াবার ২টি চালান উদ্ধার করেছে।

৫ এপ্রিল (সোমবার) বিকালে বিজিবি পাঠানো তথ্য সুত্রে জানাযায়, ৪ এপ্রিল (রবিবার) বিজিবি গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা বড় একটি ইয়াবার চালান টেকনাফ সাবরাং ইউপি শাহপরিরদ্বীপ জালিয়াপাড়া নাফনদী সীমান্ত এলাকা দিয়ে প্রবেশ করবে। উক্ত সংবাদের তথ্য অনুযায়ী বিজিবির একটি দল বর্ণিত স্থানে অভিযান চালিয়ে নুরুল আফসার (২২) নামে সসন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করে।

এরপর আটক যুবক বিজিবির কাছে স্বীকার করে ইয়াবার মিয়ানমার থেকে নিয়ে আসা ইয়াবার একটি চালান ডাঙ্গরপাড়া এলাকার মাদক কারবারী মো.আমির হোসেন (৩৫) এর বসতবাড়ীতে রেখে আসে। আটক আসামীর দেওয়া তথ্যের ভিত্তিত্বে আমির হোসেন’র বসতবাড়ীতে তল্লাশী অভিযান পরিচালনা করে
১লাখ ৪০ হাজার ইয়াবাভর্তি একটি ব্যাগ উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত ইয়াবা গুলোর মুল্য চার কোটি,বিশ লক্ষ টাকা। এদিকে অভিযানের উপস্থিতি টের পেয়ে বাড়ীর মালিক আমির হোসেন কৌশলে পালিয়ে যাওয়ার কারনে তাকে আটক করতে পারেনি বিজিবি।

প্রেস বার্তায় আরো জানাযায়, ৫ এপ্রিল (সোমবার) দিবাগত গভীর রাত সাড়ে ১২টার দিকে টেকনাফ হ্নীলা খারাংখালী বিওপিতে কর্মরত বিজিবি সদ্স্যরা গোপন সংবাদের তথ্য অনুযায়ী, খারাংখালী সীমান্ত সংলগ্ন নাফনদীতে অভিযান পরিচালনা একটি হস্তচালিত কাঠের নৌকা থেকে বস্তাভর্তী ১ লাখ ইয়াবা উদ্ধার করে।

তবে এই অভিযানটি চলাকালিন সময়ে বিজিবি সদস্যদের উপস্থুিতি টের পেয়ে নৌকায় থাকা মাদক কারবারীরা নদীতে লাফ দিয়ে কৌশলে পালিয়ে গেছে বলে জানায় বিজিবি। উদ্ধার হওয়া ইয়াবা গুলোর মুল্য তিন কোটি টাকা।

অভিযান গুলোর সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান ইয়াবাসহ আটক মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে। পাশাপাশি মাদক পাচার প্রতিরোধ এবং মাদক কারবারে জড়িত অপরাধীদের ধরতে সীমান্ত প্রহরী বিজিবি সৈনিকরা সদা প্রস্তুত রয়েছে। অপরাধীদের কঠোর হস্তে দমন করার জন্য স্থানীয়দেরকে সঠিক তথ্য দিয়ে বিজিবিকে সহযোগীতা করার আহবানও জানান তিনি।