টেকনাফে মোটরসাইকেল থেকে বস্তাবর্তী ইয়াবা ফেলে পালালো মাদক কারবারি

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


টেকনাফে কর্মরত কোস্টগার্ড সদস্যরা এক মাদক পাচারকারীর মটরসাইকেল থেকে পড়ে যাওয়া ১৪ হাজার ইয়াবাবর্তী একটি বস্তা উদ্ধার করেছে।

২ জুন (বুধবার) সকালের দিকে বাংলাদেশ কোস্ট গার্ড টেকনাফ শাহপরীর দ্বীপে কর্মরত সদস্যরা দ্বীপের দক্ষিণ পাড়া বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় মাদক বিরোধী একটি অভিযান পরিচালনা করে ইয়াবার এ চালানটি উদ্ধার করতে সক্ষম হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে ২জুন (বুধবার) দুপুরের দিকে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক জানান, শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়া বেড়িবাঁধ এলাকায় মাদক বিরোধী অভিযান চলাকালিন সময়ে বাঁধের উপর দিয়ে এক ব্যক্তিকে মোটর সাইকেল যোগে একটি বস্তা বহন করতে দেখা যায়। উক্ত মোটর সাইকেল আরোহীর গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা বাঁশির মাধ্যমে মোটর সাইকেলটি থামার জন্য সংকেত দেয়।

অতপর কোস্টগার্ড’র উপস্থিতি টের পেয়ে বেড়িবাঁধের মোটর সাইকেল আরোহী বাঁধের পার্শ্ববর্তী সরু রাস্তা দিয়ে পালিয়ে যাওয়ার সময় মটর সাইকেল থেকে বস্তাটি নিচে পড়ে যায়। পরবর্তীতে পড়ে যাওয়া বস্তাটি তল্লাশি করে ১৪ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

তিনি আরো বলেন,উদ্ধারকৃত ইয়াবার চালানটি সাথে জড়িত মটরবাইক আরোহী কৌশলে পালিয়ে যাওয়ার কারনে তাকে আটক করতে পারেনি কোস্টগার্ড।

তবে জব্দকৃত ইয়াবা গুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।