টেকনাফে ৫০ হাজার ইয়াবা উদ্ধার: আটক দুই মাদক কারবারি!

টেকনাফ প্রতিনিধি •

কক্সবাজারের টেকনাফে ৫০ হাজার ইয়াবাসহ ২ পাচারকারীকে আটক করেছেন বিজিবি জোয়ানরা।

আটককৃতরা হলো- টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের মনিরঘোনা গ্রামের আবদুল গফুর ও গুলতাজ বেগমের পুত্র সিএনজি চালক মোঃ মীর কাশেম (৩২) এবং একই এলাকার মো:আব্দুল জব্বার ও তৈয়বা বেগমের পুত্র মোঃ মুসা (৩০)।

১২ এপ্রিল টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে যে, হোয়াইক্যং বিওপি’র তুলাতলী রাস্তার মোড় দিয়ে যানবাহন যোগে মাদকদ্রব্য পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার সময় হোয়াইক্যং বিওপি’র একটি বিশেষ টহলদল তুলাতলী রাস্তার মোড়ে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে।

এসময় কারীঙ্গাঘোনা হতে পালংখালীগামী একটি সিএনজি অস্থায়ী চেকপোস্টে সিএনজিটি তল্লাশীকালীন পিছনের সীটে বসা দুই জন যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তাদেরকে পুঙ্খানুপুংখভাবে তল্লাশী এবং জিজ্ঞাসাবাদ করা হয়।

একপর্যায়ে আসামীদের স্বীকারোক্তি মোতাবেক সিএনজি’র চালকের সীটের নিচ হতে ৩০ হাজার পিস এবং সিএনজি চালকের ডান ও বাম পায়ে ফিটিং অবস্থায় ১০ হাজার করে ২০ হাজার পিসসহ সর্বমোট ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

এছাড়াও আটককৃত আসামীদের নিকট হতে ২টি মোবাইল ফোন এবং সিএনজিটিও আটক করা হয়।

এর সত্যতা নিশ্চিত করে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান,আটককৃত মাদক পাচারকারীদেরকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, মোবাইল ফোন এবং সিএনজিসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।