নাফনদীতে ৮০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের নাগরিক আটক

টেকনাফ অফিস •

কক্সবাজারের টেকনাফের নাফনদীর জালিয়ারদ্বীপে অভিযান চালিয়ে ৮০ হাজার ইয়াবাসহ কামাল হোসেন(২২) নামে এক মিয়ানমার নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (১৬ এপ্রিল) ভোররাতে বিজিবি সদস্যরা নাফনদীতে
অভিযান চালিয়ে ৮০ হাজার ইয়াবাসহ তাকে আটক করা হয়।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গনমাধ্যকে এ তথ্য নিশ্চিত করন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা ইউনিয়নের দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৮ হতে আনুমানিক ২কিঃ মিঃ উত্তর-পূর্ব দিকে জালিয়ারদ্বীপ এলাকার পার্শ্ববর্তী নাফনদীর সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি হতে দুইটি বিশেষ টহলদল নাফনদীর জালিয়ারদ্বীপে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে মিয়ানমার থেকে সাঁতরিয়ে নাফনদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ার দ্বীপের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিগণ শূন্যরেখা অতিক্রম করে জালিয়ারদ্বীপে আসলে বিজিবির টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে ১টি প্লাস্টিকের বস্তাসহ মিয়ানমার মংডু বুথিডং এলাকার মৃৃৃত আব্দুল গফফার এর ছেলে মাদক

পাচারকারী মোঃ কামাল হোসেন (২২) কে আটক করতে সক্ষম হয় এবং অপরজন রাতের অন্ধকারের সুযোগ নিয়ে দ্রুত সাঁতরিয়ে পার্শ্ববর্তী মিয়ানমার সীমান্ত অতিক্রম করে পালিয়ে যায়। পরবর্তীতে আটককৃত মিয়ানমার নাগরিকের নিকট হতে জব্দকৃত বস্তাটি তল্লাশী করে ২ কোটি ৪০ লক্ষ টাকা মূল্যের ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো জাজান,আটককৃত আসামীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট বহন, পাচার এবং অবৈধ অনুপ্রবেশের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।