নাফ নদীতে ৩ দিনে ৬টি মৃতদেহ উদ্ধার!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •

টেকনাফে নাফ নদীতে নৌকা ডুবির ঘটনায় আরো এক রোহিঙ্গা শিশু ও এক নারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

১৪ জুন (সোমবার) দুপুরের দিকে হ্নীলা ইউনিয়নের অন্তর্গত লেদা বিজিবির বিওপির পুর্বদিকে নাফনদী কিনারায় ভেসে আসা দুটি মৃতদেহ স্থানীয়দের সহযোগীতায় উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) মো.হাফিজুর রহমান জানান,সোমবার দুপুরের দিকে হ্নীলা ইউপি ৮নং ওয়ার্ড লেদা নাফনদীর কিনারায় দুটি মুতদেত ভাসছে। খবরটি পাওয়ার পর থানায় কর্মরত এসআই সাজ্জাদ সজিব’র নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে স্থানীয় কয়েক জন ব্যাক্তির সহযোগীতায় এক শিশু ও এক নারী মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো বলেন, গত ১২ জুন শনিবার নাফনদে নৌকা ডুবির ঘটনায় ২ শিশুসহ ৩ জনের মরদেহ এবং ১৩ জুন রবিবার সকালে আরো এক শিশুসহ দুই দিনে মোট ৪টি মৃতদেহ উদ্ধার করা হয়েছিল।

ঐদিন স্থানীয়দের মাধ্যমে জানতে পারি নৌকা ডুবির ঘটনায় বেশ কয়েকজন রোহিঙ্গা শিশু ও নারী নিখোঁজ রয়েছিল। আজকের উদ্ধার হওয়া এক শিশুসহ দুটি মৃতদেহ ঐ নৌকা ডুবির ঘটনায় নিহত হয়েছে বলে ধারনা করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে নৌকা ডুবির ঘটনায় গত তিন দিনে এ পর্যন্ত নাফনদী থেকে সর্বোমোট ৪ শিশুসহ ৬টি ভাসমান মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন, সোমবার দুপুরের দিকে নীলা ইউনিয়নের লেদা বিজিবি বিওপি সংলগ্ন নাফনদীর উপকুলে ভেসে আসা এক শিশুসহ দুটি মৃতদেহ স্থানীয় জনতার সহযোগীতায় উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ।