নির্মাণাধীন বিদ্যালয় ভবনের পাইলিং স্ট্যান্ড ভেঙে নিহত ২

চকরিয়া প্রতিনিধি •

কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নে বিদ্যালয়ের নির্মাণ কাজের পাইলিং করার সময় রশি ছিড়ে গিয়ে স্ট্যান্ড ভেঙে পড়ে দুই পথচারী নিহত হয়েছেন।

শনিবার ৬ আগস্ট সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ফাঁসিয়াখালী ইউনিয়নের গাবতলী বাজারস্থ খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের ফাইলিং করার সময় এ ঘটনা ঘটে।

নিহত দুইজনের পরিচয়, উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গাবতলী বাজারস্থ কিসমতপাড়া গ্রামের মৃত লাল মিয়ার ছেলে সোলতান আহমদ (৫০) ও মৃত ছিদ্দিক আহমেদের ছেলে আব্দুস শুক্কুর (৫৫)।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন। তিনি বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীনে ফাঁসিয়াখালী ইউনিয়নের গাবতলী বাজারস্থ খোন্দকার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ চলছে।

শনিবার বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজে পাইলিং করার সময় রশি ছিড়ে ফাইলিং স্ট্যান্ড ভেঙ্গে পড়ে নির্মাণ কাজ দেখতে আসা স্থানীয় দুই ব্যক্তি ঘটনাস্থলে নিহত হয়েছেন। তাদের মধ্যে একজনের মরদেহ চকরিয়া সরকারি হাসপাতালে ও অপরজনের মরদেহ নিজ বাড়িতে রাখা হয়েছে।

এদিকে ঘটনার খবর পেয়ে রাত সাতটার দিকে ঘটনাস্থলে যান সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো. তফিকুল আলম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি চন্দন কুমার চক্রবর্তী, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী ও বর্তমান চেয়ারম্যান হেলাল উদ্দিন।

এব্যাপারে চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, আমরা নিহত দুইজনের পরিবার সদস্যদের সঙ্গে কথা বলেছি। বিষয়টি যেহেতু দুর্ঘটনা জনিত তাই পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী লাশের দাফন সম্পন্ন করা হবে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, ঘটনাস্থলে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা রয়েছেন। বিদ্যালয়ের নির্মাণ কাজ দেখতে গিয়ে দুইজনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনাটি খুবই দুঃখজনক।

তিনি বলেন, চকরিয়া উপজেলা প্রশাসন নিহত দুই ব্যক্তির পরিবারের পাশে আছি। এই পরিবারগুলো যাতে কিছু একটা করতে পারে সেই জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে সহযোগিতার ব্যবস্থা করা হবে।