নিয়োগ পরীক্ষায় চবির চমক, সহকারী জজ হলেন ২৬ শিক্ষার্থী

চট্টগ্রাম •


বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (বিজেএস) ১৪তম সহকারী জজ নিয়োগ পরীক্ষায় চমক দেখিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২১ এপ্রিল) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে পরীক্ষা নিয়ন্ত্রক (জেলা ও দায়রা জজ) শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ফলাফল প্রকাশ করা হয়।

বিজেএস পরীক্ষায় ঢাবির পরই সর্বোচ্চ সংখ্যাটা ধরে রেখেছে চবির আইন বিভাগের শিক্ষার্থীরা। সর্বশেষ তথ্য অনুযায়ী ১০২ জনের এই মেধাতালিকায় শুধু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকেই সুপারিশপ্রাপ্ত হয়েছেন ২৬ জন। তবে এখন পর্যন্ত ২২ জনের নাম ও শিক্ষাবর্ষ নিশ্চিত হওয়া গেছে।

২২ শিক্ষার্থী হলেন, ২০১০-১১ শিক্ষাবর্ষের (১৯তম ব্যাচ) দিদারুল ইসলাম, ২০১১-১২ শিক্ষাবর্ষের (২০তম ব্যাচ) মোতাসিম বিল্লাহ, ২০১২-১৩ শিক্ষাবর্ষের (২১তম ব্যাচ) গিয়াস উদ্দিন, আমানত উল্লাহ শাহীন ও ওয়াহিদা নাসরিন, ২০১৩-১৪ শিক্ষাবর্ষের (২২তম ব্যাচ) বেলাল মুহাম্মাদ, সাঈদ তাওসিফ মাহদি, ইমরান হোসাইন, আয়েশা আয়মন, আরিফ হোসাইন, সাইমা শরিফ নিশাত ও সানজিদা আমিন।

এছাড়া ২০১৪-১৫ শিক্ষাবর্ষের (২৩তম ব্যাচ) লুৎফুন নাহার, ইমরান হোসাইন ইমন, হুমায়ুন কবির, রকিবুল হাসান শান্ত, কাদের হোসাইন, শাবণী ইতি, ইকু ও ফাহাদ, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের (২৪তম ব্যাচ) শহিদুল ইসলাম ও তাসমিনা রিতা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাজেদা আক্তার বলেন, আমাদের শিক্ষার্থীদের সাফল্যে আমরা গর্বিত ও আনন্দিত। অদম্য শিক্ষার্থীরা আবারও প্রমাণ করে দিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগই সেরা। যারা সুপারিশপ্রাপ্ত হয়েছেন বিভাগের পক্ষ থেকে তাদেরকে আন্তরিক অভিনন্দন।

প্রসঙ্গত, গত (২১ এপ্রিল) জুডিশিয়াল সার্ভিস কমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের ১৪তম সহকারী জজ পদে পরীক্ষায় উত্তীর্ণ ১০২ জনকে মনোনীত করা হলো। তবে এ মনোনয়নকে চূড়ান্ত নিয়োগ হিসেবে গণ্য করা যাবে না।