পরিচয় মিললো বন্দুকযুদ্ধে নিহত দুই মাদক কারবারির: ১০কোটি ৮০লাখ টাকার ইয়াবা উদ্ধার

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


টেকনাফ নাফনদী সীমান্তে বিজিবির সাথে গোলাগুলিতে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

ঘটনাস্থল তল্লাশী করে ১০ কোটি ৮০ লাখ টাকা মুল্যমানের ইয়াবার বৃহৎ চালান ও দেশীয় তৈরী অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

সংঘটিত এই ঘটনার সত্যতা নিশ্চিত করার জন্য ৯ মার্চ (মঙ্গলবার) দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলনে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান উপস্থিত সংবাদ কর্মীদের জানান, ৯ মার্চ দিবাগত রাতে গোপন সংবাদের মাধ্যমে আমরা জানতে পারি। মিয়ানমার হতে পাচার হয়ে আসা একটি বড় ইয়াবার চালান টেকনাফ সদর ইউপি নাফনদী সীমান্ত ঘেঁষা নাজিপাড়া এলাকা দিয়ে প্রবেশ করবে।

উক্ত সংবাদের তথ্য অনুযায়ী গভীর রাত ২টার দিকে বিজিবির একটি চৌকষ দল বর্ণিত এলাকায় অবস্থান নেয়।

কিছুক্ষণ পর দুর হতে ৫ জন ব্যাক্তিকে নৌকা যোগে বাংলাদেশ উপকুলে প্রবেশ করতে দেখে বিজিবি তাদেরকে চ্যালেন্জ করে দাঁড়ানোর জন্য সংকেত দেয়। তারা নির্দেশ না মেনে উল্টো বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি বর্ষন শুরু করে।বিজিবিও তাদের জানমাল রক্ষার্থে পাল্টা গুলি চালায়।

উভয় পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার পর ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করে। সেখানে পৌছার পর দায়িত্বরত ডাক্তার তাদের দুই জনকে মৃত ঘোষনা করা হয়েছে।

নিহত দুই যুবকের নাম ঠিকানা কি তা নিশ্চিত করতে পারেনি বিজিবি। এদিকে ঘটনার সময় ফেলে যাওয়া একটি নৌকা তল্লাশী করে বস্তাবর্তী ৩ লাখ ৬০ হাজার পিচ ইয়াবা, ১টি অস্ত্র ১টি কিরিচ উদ্ধার করা হয়।

লাশ ২টি ময়না তদন্ত রিপোর্ট তৈরী করার জন্য টেকনাফ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

স্থানীয়দের কাছ থেকে তথ্য নিয়ে জানাযায়, নিহত দুই যুবক হচ্ছে,টেকনাফ সদর ইউপি ৮নং ওয়ার্ড মৌলভী পাড়া এলাকার বাবুল’র পুত্র মো.ইউনুছ প্রকাশ (কালাইয়া), একই এলাকার আবু কালাম’র পুত্র মো.রুবেল।