পর্যটক হয়রানি বন্ধে কক্সবাজারে ট্যুরিস্ট পুলিশের জরুরী সেবা চালু!

ইমরান আল মাহমুদ:
পর্যটকদের হয়রানি বন্ধে ভ্রমণকে অধিকতর নিরাপদ করতে জরুরী সেবা চালু করেছে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ। বৃহস্পতিবার সকালে জরুরী কন্ট্রোল রুম উদ্বোধন করেন কক্সবাজার রিজিয়নের পুলিশ সুপার জিল্লুর রহমান। যার জরুরী সেবা নং ০১৩২০১৫৯০৮৭।

কক্সবাজার বেড়াতে আসা পর্যটক রবিউল ইসলাম বলেন,” জরুরী সেবা চালু করায় আমরা তাৎক্ষণিক কক্সবাজারের বিভিন্ন পর্যটন স্পট সম্পর্কে তথ্য পাবো। যেকোনো সমস্যা ট্যুরিস্ট পুলিশকে জানানোর একটি মাধ্যম করে দেওয়ায় কক্সবাজার ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ জানাচ্ছি।”

ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা যায়, কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী, সুগন্ধা ও কলাতলী পয়েন্টে সার্বক্ষনিক পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ নিয়োজিত রয়েছে। তাছাড়া সী-সেইফ গার্ডও কাজ করছে। ইনানী, হিমছড়ি, সেন্টমার্টিন, মহেশখালী সহ সব পর্যটন কেন্দ্রে ভ্রমণ নিরাপদ করতে সর্বদা ট্যুরিস্ট পুলিশ কাজ করছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের সহকারী পুলিশ সুপার শেহরিন আলম বলেন,”দেশি বিদেশি পর্যটক ও ভ্রমন ইচ্ছুক মানুষদের কক্সবাজারের পর্যটন স্পটসমূহে অবস্থান ও যাতায়াত সম্পর্কিত যাবতীয় তথ্য দ্রুত সময়ে প্রদান করার মাধ্যমে পর্যটকদের ভ্রমনকে সহজীকরণ,নির্বিঘ্ন ও নিরাপদ করাটাই আমাদের কন্ট্রোল রুম স্থাপনের একমাত্র লক্ষ্য। এর মাধ্যমে পর্যটকরা ঢাকা থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কক্সবাজার আসার পূর্বে পর্যটন সংশ্লিষ্ট সকল তথ্য জানতে পারবে। এতে হোটেল বুকিং সহ পর্যটন সংশ্লিষ্ট সবখানে হয়রানি হতে হবেনা কোনো পর্যটককে।”