পর্যটন দিবসে প্রবাল দ্বীপ গেলো ৫১৭ পর্যটক!

গিয়াস উদ্দিন ভুলু, কক্সবাজার জার্নাল •


পর্যটন দিবসের প্রথম দিনে দেশের শ্রেষ্টতম পর্যটন স্পট প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ভ্রমন করতে গেলো দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ৫১৭ জন পর্যটক।

২৭ সেপ্টেম্বর (বুধবার) সকাল ১০টায় ‘বার আউলিয়া’ নামে একটি জাহাজ আগত পর্যটকদেরকে নিয়ে টেকনাফের দমদমিয়া নামক জাহাজ ঘাট থেকে প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করে। এরপর বেলা ১২টার দিকে জাহাজটি দ্বীপে পৌঁছতে সক্ষম হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড, নৌ-পুলিশসহ বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের সঠিক তদারকিতে দমদমিয়া যাত্রীদের বহনকারী জাহাজটি সেন্টমার্টিনের উর্দ্দশ্যে রওনা দেয়।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চট্রগ্রামের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) কর্মকর্তা নয়ন শীল গনমাধ্যম কর্মিদের জানিয়েছেন, প্রথম দিন ৫১৭ জন যাত্রী নিয়ে ‘বার আউলিয়া’ জাহাজ সেন্টমার্টিন রওনা করেছে।

এ জাহাজে সাড়ে ৮ শত যাত্রী ধারণ করার ক্ষমতা আছে। কোনো জাহাজ যাতে অতিরিক্ত যাত্রী বহন করতে না পারে সেজন্য আমরা তদারকি করছি।’

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন, বুধবার সকালে বার আউলিয়া নামে পর্যটকবাহী জাহাজে করে ৫০০ এর অধিক দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভ্রমণ পিপাষু পর্যটক প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের উর্দ্দশ্যে রওনা দেয়।

এরপর জাহাজটি দুপুর ১২টার দিকে দ্বীপে পৌছতে সক্ষম হয়। কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পরীক্ষামূলকভাবে এ জাহাজ চলাচল শুরু করা হয়েছে। দ্বীপে আগত পর্যটকরা যাতে কোন সমস্যা না পড়ে সেদিকেও নজরদারী রাখা হচ্ছে বলেও জানান তিনি।