পর্যটন সংশ্লিষ্ট বিষয়ে ইউএনডিপির সাথে ট্যুরিস্ট পুলিশের মতবিনিময়

সংবাদ বিজ্ঞপ্তি:


ঢাকার আগারগাঁয়ে অবস্থিত জাতিসংঘের অঙ্গ সংস্থা ইউএনডিপি এবং টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়ন এর মধ্যে পর্যটন স্বার্থ এবং পরিবেশ রক্ষা সম্পর্কিত এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইউএনডিপি এবং টুরিস্ট পুলিশ বাংলাদেশে পর্যটকদের স্বার্থ রক্ষায় পর্যটন কেন্দ্রের উন্নয়ন এবং পরিবেশ বান্ধব কর্মসূচি হাতে নেয়ার বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের পুলিশ সুপার মো. নাইমুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোমেনা খাতুন এবং ঢাকা জোন ইনচার্জ মোহাম্মদ রাকিব হোসেন উপস্থিত ছিলেন। এছাড়াও ইউএনডিপি’র পক্ষে মোহাম্মদ রমিজ উদ্দিন পিএইচডি হেড অফ এক্সপেরিমান্টেশন এসিসিল্যাব,বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সাবেক সিইও জাবেদ আহমেদ, কাজী শামসুল হুদা ও নাওমীর জেসিকা হাওলাদার উপস্থিত ছিলেন।

সভায় সংস্থাটির প্রতিনিধিবৃন্দ বাংলাদেশে পর্যটন কেন্দ্রের মানোন্যায়নে এবং জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য ইউএনডিপি কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের কথা উল্লেখ করেন।

তাছাড়া পরিবেশের উন্নয়নে কক্সবাজার-সেন্টমার্টিন সহ দেশের বিভিন্ন জায়গায় ইউএনডিপি কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচির কথা ও জানানো হয়। পুলিশ সুপার মো. নাইমুল হক পর্যটন কেন্দ্রের উন্নয়নে নিরাপত্তা নিশ্চিত সহ পরিবেশের উন্নয়ন করে বিদেশি পর্যটকদের বাংলাদেশের প্রতি আগ্রহী করে তোলার জন্য ইউএনডিপি’র সহযোগিতা কামনা করেন।