এসএসসি ও দাখিল পরীক্ষা শুরু আজ

উখিয়ার পাঁচ কেন্দ্রে থাকবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা!

ইমরান আল মাহমুদ, কক্সবাজার জার্নাল •


এসএসসি,দাখিল ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আজ। সারাদেশের ন্যায় কক্সবাজারের উখিয়া উপজেলার পাঁচটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে পরীক্ষা।

উপজেলার ২২টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও ১৫টি মাদ্রাসার সর্বমোট ৩হাজার ১শ ৬ জন পরীক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ নিচ্ছে। প্রতিটি পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ১টা পর্যন্ত।

এ স্তরে বিকেলে কোনো পরীক্ষা হবে না। এমসিকিউ পরীক্ষার সময় ২০ মিনিট এবং রচনামূলক পরীক্ষার সময় ১ ঘণ্টা ৪০ মিনিট। পরীক্ষাকেন্দ্রে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের প্রবেশ করতে হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়,পাঁচটি পরীক্ষা কেন্দ্রের মধ্যে উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬শ ৪জন,উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯শ ৩৪জন,পালং আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬শ ৯৯জন,রাজাপালং এমইউ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৬শ ৮২জন ও নুরুল ইসলাম চৌধুরী বিএম টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ১৮৭ জন পরীক্ষার্থী অংশ নিবে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়,নির্বিঘ্নে পরীক্ষা নেওয়ার জন্য পরীক্ষার্থীদের যাতে ভোগান্তি পোহাতে না হয় সেজন্য যানবাহন চলাচলে শিথিলতা অব্যাহত থাকবে। যেকোনো অপ্রীতিকর ঘটনা রোধে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে বলে জানা যায়।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. বদরুল আলম জানান, এসএসসি,দাখিল ও সমমানের পরীক্ষাকে সামনে রেখে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষা চলাকালীন কেন্দ্রে ১৪৪ধারা জারি থাকবে।