পেকুয়ায় জেলা আ’লীগ অনুমোদিত পেকুয়া উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি

বার্তা পরিবেশক •


কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় জেলা আওয়ামী লীগ কর্তৃক অনুমোদিত কমিটিকে বাদ দিয়ে ভূঁয়া কমিটি গঠন করে স্থানীয় দৈনিক বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে প্রচার করার অভিযোগ উঠেছে। এর ফলে গেল ইউপি নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থীর ভরাডুবি হয়েছে।

ইউপি নির্বাচনে পেকুয়ার ৭টি ইউনিয়নের মধ্যে ২টি ইউনিয়নে নৌকার প্রার্থীর বিজয় হলেও বাকী ৫টি ইউনিয়নে বিএনপি-জামায়াত বিজয় হয়েছে।

জানা গেছে, জেলা আওয়ামীলীগের অনুমোদিত কমিটিকে তোয়াক্কা না করে ৫নং সহ-সভাপতি আজমগীর চৌধুরী এম.এ সভাপতি হয়ে অবৈধভাবে কমিটি গঠিন করে। পরবর্তীতে তার মৃত্যুর পর এডভোকেট কামাল হোসাইন (ভারপ্রাপ্ত সভাপতি) ও ২নং সহ-সভাপতি বখতিয়ার উদ্দীন চৌধুরীকে বাদ দিয়ে ৩নং সহ-সভাপতি শাহনেওয়াজ চৌধুরী বিটু কে সভাপতি করে ফের অবৈধ ও বেআইনীভাবে কমিটি গঠন করে।

ফলে জেলা আওয়ামী লীগ অনুমোদিত পেকুয়া উপজেলা আওয়ামী লীগ যেটি ধারণ করেছিল সেটি গেল ইউপি নির্বাচনে প্রমাণিত হয়েছে। এতে সাংগঠনিকভাবে মারাত্মক বিপর্যয় হয়েছে।

জেলা আওয়ামী লীগ অনুমোদিত পেকুয়া উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি হলো, এডভোকেট কামাল হোসাইন (ভারপ্রাপ্ত সভাপতি), সহ-সভাপতি বখতিয়ার উদ্দীন চৌধুরী, শাহনেওয়াজ চৌধুরী বিটু, জহিরুল ইসলাম (সাংবাদিক), আজমগীর চৌধুরী এম.এ, শহিদুল্লাহ বি.এ ও ফরিদুল আলম (এমইউপি), সাধারণ সম্পাদক আবুল কাশেম, যুগ্ন সাধারণ সম্পাদক ওয়াহেদুর রহমান ওয়ারেচি, আবু শামা শামিম ও মফিজুর রহমান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট গিয়াস উদ্দীন, কৃষি ও সমবায় সম্পাদক নুরুল কবির (সাবেক এমইউপি), তথ্য ও গভেষণা সম্পাদক সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আবু তালেব, দপ্তর সম্পাদক খাঁনে আলম, ধর্ম বিষয়ক সম্পাদক মুফতি মৌলানা শামশুল হক আজিজী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ইউনুচ চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বশির আহমদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক মিসেস মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জসিম উদ্দীন, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক জাহাঙ্গীর আলম বড়, শ্রম সম্পাদক বশির আলম, সাংস্কৃতিক সম্পাদক কাজীউল ইনসান, স্বা¯’্য ও জনসংখ্যা সম্পাদক মামনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী বাবুল, মো. সৈয়দুল হক ও আনোয়ার আজীম চৌধুরী বাবুল, সহ-দপ্তর সম্পাদক জাকেরুল ইসলাম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মমতাজুল ইসলাম ও কোষাধ্যক্ষ সালামত খাঁন।

সদস্য যথাক্রমে, মো. হোছাইন বি. এ, আবু হেনা মোস্তফা কামাল, এস এম গিয়াস উদ্দীন, এডভোকেট ফখরুল ইসলাম গুন্দু, নুরুল ইসলাম বিএসসি, এডভোকেট মমতাজুল ইসলাম চৌধুরী, শাহাব উদ্দীন চৌধুরী হিরু, সালাহ উদ্দীন এম.এ, শাহ জামাল (পেকুয়া), নুরুল আজিম চৌধুরী, কামাল উদ্দীন এম.কম, বেলাল উদ্দীন বি. এসসি, আহম্মদুর রহমান, মাসেক আহমদ, আবুল হোসেন শামা, শহিদুল ইসলাম চৌধুরী (চেয়ারম্যান), বেলাল উদ্দীন আহম্মদ, হিরু রশিদ চৌধুরী, জেবুর নিছা ফরায়েজী, কবির আহম্মদ মেম্বার, আনোয়ান হোসন এমইউপি, মাস্টার শাহ আলম, মাষ্টার নুর মোহাম্মদ, ডাক্তার নাছির উদ্দীন চৌধুরী, জিএম আবুল কাশেম, আনোয়ার হোসেন, মাস্টার মোহাম্মদ হোসাইন, তোফাজ্জেল করিম, আতিকুর রহমান চৌধুরী, সরওয়ার আলম চৌধুরী, আফতাব উদ্দীন বাবুল, খাইরুল এনাম বি.এ, মো. কাইছারুল ইসলাম, আবুল হোসেন টুনু।

কো- অপশন তালিকায়, মো. নুরুল ইসলাম (সাংবাদিক), মো. হোছাইন বি.এ, আবু হেনা মোস্তফা কামাল, এডভোকেট কামাল হোসেন ও এস এম গিয়াস উদ্দীন।

কাউন্সিলর যথাক্রমে, নুরুল ইসলাম বিএসসি, বখতিয়ার উদ্দীন চৌধুরী, আজমগীর চৌধুরী এম.এ, শাহ নেওয়াজ চৌধুরী, এ.টি.এম শহীদুল ইসলাম চৌধুরী (চেয়ারম্যান), এডভোকেট ফখরুল ইসলাম গুন্দু, তোফাজ্জেল করিম, জাহাঙ্গীর আলম বড়, এডভোকেট মমতাজুল ইসলাম, ওয়াহেদুর রহমান ওয়ারেচি, নজরুল ইসলাম চৌধুরী বাবুল, এসএম আবু শামা শামিম, ফরিদুল আলম, জহিরুল ইসলাম (সাংবাদিক), জাহেদুল ইসলাম চৌধুরী, আনোয়ারুল আজিম চৌধুরী বাবুল, শহিদুল্লাহ বি.এ, জেবুর নিছা ফরায়েজী, আবুল কাশেম, এম. আজম খাঁন, কবির আহমদ ও আবু হোসেন শামা।