পেটের ভেতর ছিল তার ৪ হাজার পিস ইয়াবা!

ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট – রাজধানীর মাতুয়াইল এলাকা থেকে হাবিবুর রহমান (৬৭) নামে এক বৃদ্ধকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

মঙ্গলবারের এ অভিযানে প্রথমে তার কাছে পাওয়া যায় ৭ হাজার ২০০ পিস ইয়াবা। পরে জানা যায়, আরও চার হাজার পিস ইয়াবা তিনি পেটের ভেতর বহন করছেন। বিশেষ ব্যবস্থায় সেগুলোও বের করে আনা হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি কাইয়ুমুজ্জামান খান জানান, গোপন খবরে মঙ্গলবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইলে মুক্তি ফিলিং স্টেশনের সামনে কক্সবাজার থেকে আসা একটি বাস থামানো হয়। এ সময় বাসটির যাত্রী হাবিবুর রহমানকে ৭ হাজার ২০০পিস ইয়াবা, নগদ এক হাজার টাকা ও একটি মোবাইল ফোনসহ আটক করা হয়।

তিনি জানান, এরপর জানা যায়, তিনি ইয়াবা বহনের নিরাপদ উপায় হিসেবে পলিথিনে মোড়ানো ইয়াবার ছোট ছোট প্যাকেট খেয়ে ফেলেছেন। ঢাকায় এসে সেগুলো বের করার কথা ছিল। পরে তার পেটে থাকা ইয়াবার প্যাকেটগুলোও বিশেষ কায়দায় বের করে আনা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, হাবিবুর রহমান ও তার পরিবারের সদস্যরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তারা একে পারিবারিক আয়ের উৎস হিসেবে বেছে নিয়েছেন। তিনি কক্সবাজার থেকে বিভিন্ন কৌশলে ইয়াবা এনে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করেন। এর আগে ২৯ জানুয়ারি তার স্ত্রী, ছেলে ও পুত্রবধু কপবাজার থেকে ঢাকায় ইয়াবা আনার সময় র‌্যাবের হাতে গ্রেফতার হয়। এ ঘটনায় কদমতলী থানায় মামলা হয়েছে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় পৃথক অভিযানে নিউমার্কেট এলাকা থেকে আইয়ুব ও সোবহান নামে দুজনকে আটক করে র‌্যাব-২। তারা একটি মাইক্রোবাসের আরোহী ছিলেন। র‌্যাবের চেকপোস্টে গাড়িটি থামানো হলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে তাদের মাইক্রোবাসের আসনের নীচে লুকিয়ে রাখা ১৯ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

এছাড়া মঙ্গলবার রাতে বনানী এলাকায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে গ্রেফতার হয়েছে আরও দুই মাদক ব্যবসায়ী। তারা হলেন- রুবেল হাওলাদার ও মোহাম্মদ আলী। এ সময় তাদের কাছ থেকে ৩০ বোতল বিদেশী মদ, ৭২ ক্যান বিয়ার ও একটি সাদা প্রাইভেটকার জব্দ করা হয়।