টেকনাফে ১৮ কোটি ব্যয়ে ১৮টি প্রকল্পের কাজ উদ্বোধন: সঠিক বাস্তবায়ন চায় পৌরবাসী

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •

টেকনাফ পৌরবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন গুলো অবশেষে পূরণ হতে যাচ্ছে। বাংলাদেশ সরকারের এমজিএমপি’র প্রকল্পের আওতাধীন বিশ্বব্যাংকের অর্থায়নে অত্র পৌরসভার ক্ষত-বিক্ষত সড়ক ও ড্রেন গুলো পুর্ন-নির্মান করার জন্য ১৮ কোটি টাকা ব্যয়ে ১৮টি প্রকল্প কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

সূত্রে আরো জানা যায়,টেকনাফ পৌরসভা ১নং ওয়ার্ড কায়ুকখালী খাল থেকে হেচ্ছার খাল পর্যন্ত সড়কের উভয় পাশে নতুন প্রাইমারি ড্রেন নির্মান কাজ, এবং অত্র পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ক্ষত-বিক্ষত হয়ে পড়ে থাকা সড়ক গুলো পুনঃ নির্মান সড়ক বাতিসহ সর্বমোট ১৮টি প্রকল্পের উন্নয়ন কাজ বাস্তবায়ন করার প্রক্রিয়া শুরু হয়েছে। এই প্রকল্প গুলো উন্নয়ন কাজের জন্য ব্যয় হবে ১৮ কোটি টাকা।

১লা (নভেম্বর) বৃহস্পতিবার সকাল ১০টার দিকে টেকনাফ পৌরসভা ৩নং ওয়ার্ড পুরাতন বাস স্টেশনে ১৮ কোটি টাকার উন্নয়ন মূলক কাজ গুলোর ভিত্তি প্রস্তর স্থাপন করে কাজের শুভ উদ্বোধন ঘোষনা করেন উখিয়া-টেকনাফ আসনের সাংসদ শাহীন আক্তার শুভ এই অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, উখিয়া-টেকনাফ আসনের সাবেক সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান (বদি),
পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, সহকারী কমিশনার ভূমি আবুল মনছুর,এমজিএসপির উপ-প্রকল্পের কর্মরত অফিসার মোঃ মনজুর আলী,
মিউনিমিসপাল ইঞ্জিনিয়ার কনসালটেন্ট আশফাকুল জলিল।

কক্সবাজারে কর্মরত সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা, সহকারি মিউনিসিপাল ইঞ্জিনিয়ার কনসালটেন্ট মোঃ রফিকুল ইসলাম, টেকনাফ পৌরসভার ‘প্যানেল মেয়র'(সাংবাদিক) আব্দুল্লাহ মনির, পৌর সচিব মুহাম্মদ মহিউদ্দিন ফয়েজী,পৌরসভার সহকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, ঠিকাদার আতাউর রহমান, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ঠিকাদার মোঃ আলম বাহাদুর, পৌর কাউন্সিলর যথাক্রমে, আবু হারেছ,এহতেশামুল হক বাহাদুর,হোছাইন আহমদ, রেজাউল করিম মানিক, কোহিনুর আক্তার, দিলরুবা খানম ও নাজমা আলম প্রমুখ।

২০ কোটি টাকা ব্যয়ে বিশাল আকারের প্রকল্প কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্টান শেষ করে দেশ জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এদিকে দীর্ঘদিন পর ক্ষত-বিক্ষত হয়ে পড়ে থাকা সড়ক গুলোর পুর্ন-নির্মান কাজের প্রক্রিয়া শুরু হওয়ার কথা শুনে পৌর এলাকার স্থানীয় জনগন এবং সকল শ্রেনী পেষার ব্যবসায়ীদের মাঝে দেখা দিয়েছে আনন্দ ও উদ্দীপনা।

পৌরবাসীর একটাই দাবী ১৮কোটি টাকা ব্যয়ে এই ১৮টি প্রকল্পের উন্নয়ন কাজ গুলো যেন ঠিকসই এবং মজবুত করা হয়।