প্রকাশিত সংবাদের বিরুদ্ধে নাফিস ইকবালের জোর প্রতিবাদ

গত ৩১ মে কক্সবাজারের অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার ভিশন ডটকম ও আলোকিত উখিয়া নিউজ পোর্টালে “কলাতলীতে চাঁদাবাজির চেষ্টা, দোকান ভাংচুরের অভিযোগ” শীর্ষক সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে।

সংবাদের সাথে বাস্তবতার কোন মিল নেই। তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যেপ্রণোদিত ও মানহানিকর। এটা একটি রাজনৈতিক প্রতিহিংসা মাত্র। তবে একজন আরেক জনের মধ্যে রাজনৈতিক প্রতিহিংসা থাকতে পার এটা স্বাভাবিক বিষয়। তার অর্থ এই নয় যে, একজন অন্যজনের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাবে এবং মান-সম্মান ক্ষুন্ন করবে। অপপ্রচার নয়, সমাজে মহান ব্যক্তি হয়ে উঠার চেষ্টা করেন। কারণ মানুষ জানে কে কি করে।

আমার সাথে ব্যক্তিগত কোন সমস্যা থাকলে সামনা-সামনি মোকাবেলা করাই আমি ভাল মনে করি। মিথ্যা অপপ্রচার করে নয়। যারা এই কাজগুলো করছেন, তাদের হুঁশিয়ার করে দিচ্ছি। পত্রিকায় উল্লেখিত এই ধরনের বাজে কাজে আমি লিপ্ত নয়। এলাকার একটি কুচক্রি মহল জামায়াত-বিএনপি আমার বিরুদ্ধে এসব অপপ্রচার চালাচ্ছে। অথচ দোকানের মালিক মন্জুর আলমকে ওই চক্রটি জিম্মি ও জোর করে আমার বিরুদ্ধে অভিযোগ করিয়েছে।

অবশেষে দোকানদার মনজুর আলম চক্রান্তের কবলে পড়া ভুল বুঝতে পেরে বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার শহর শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর অভিযোগ প্রত্যাহারের দরখাস্ত করেন। ভবিষ্যততে যারা এই ধরণের মিথ্যা ও মানহানি হওয়ার মতো সংবাদ প্রকাশ করলে আমি তথ্য প্রযুক্তি আইনে মামলা করতে বাধ্য হবো।

লোক হাসাঁনোর মতো কাজ করে সফল হওয়া যায় না, এগুলো করেও সফলতা আসে না। আমি উক্ত মিথ্যা সংবাদের তীব্র নিন্দা জোর প্রতিবাদ জানাচ্ছি। সংবাদটি প্রশাসনসহ সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী
নাফিস ইকবাল, (সাধারণ সম্পাদক) ১২ নং ওয়ার্ড কক্সবাজার পৌরসভা।