চকরিয়ায় প্রতিবন্ধি নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় নারীসহ গ্রেফতার-৩

এম জিয়াবুল হক, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় মানসিক প্রতিবন্ধী এক নারীকে বিবস্ত্র করে শারীরিক নির্যাতনের ঘটনায় নারীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের একটি টিম।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাঁদেরকে গ্রেপ্তার করা হয়।

রোববার সন্ধ্যা ছয়টায় র‌্যাবের গণমাধ্যম শাখা প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের ইসলামনগর এলাকার মৃত ছৈয়দ হোসেনের ছেলে আবুল হোছন (৫০), মো. আরিফ ওরফে পুতিয়া (৪০) ও আবু তাহেরের স্ত্রী ডলি আকতার (৩০)।

র‌্যাব ১৫ কক্সবাজার ক্যাম্পের গণমাধ্যম শাখার উপপরিচালক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, তুচ্ছ ঘটনার জের ধরে গত ১১ জুলাই সকাল সাতটার দিকে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ইসলামনগর এলাকায় ইসমত আরা বেগম নামের একজন মানসিক প্রতিবন্ধী নারীকে বিবস্ত্র করে নির্যাতন করা হয়।

একপর্যায়ে দা দিয়ে কুপিয়ে ইসমত আরার শরীরের বিভিন্ন অংশের মাংস তুলে ফেলে নির্যাতনকারীরা। পরে তাকে টেনে হিঁচড়ে নিয়ে মহাসড়কের ওপর ছুঁড়ে ফেলে দেয়া হয়।

সেখান থেকে স্থানীয় কয়েকজন যুবক তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় শনিবার নির্যাতনের শিকার ইসমত আরার বোন জিন্নাত আরা বাদি হয়ে চকরিয়া থানায় চারজনের বিরুদ্ধে হত্যাচেষ্টার ধারায় একটি মামলা করেন।

র‌্যাবের উপপরিচালক আরও জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নির্যাতনের ভিডিওটি ছড়িয়ে পড়লে র‌্যাব নির্যাতনকারীদের ধরতে অভিযান শুরু করে।

এরই অংশ হিসেবে শনিবার রাতে চকরিয়ার বিভিন্ন এলাকা থেকে এজাহারনামীয় চারজনের মধ্যে তিনজজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা প্রাথমিকভাবে নির্যাতনের কথা স্বীকার করেছে।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো. আব্দুল জব্বার বলেন, মানসিক প্রতিবন্ধি নারী ইসমত আরাকে হত্যা চেষ্টা মামলার তিনজন আসামিকে গ্রেপ্তারের পর চকরিয়া থানায় হস্তন্তর করেছে র‌্যাব। গতকাল রোববার বিকালে তাঁদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।