বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন সমাপ্ত করতে শেখ হাসিনার বিকল্প নেই-বীর বাহাদুর

নিজস্ব প্রতিবেদক:


বান্দরবান জেলা প্রশাসন ও জেলা পরিষদের উদ্যোগে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৬০০পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বৃহস্পতিবার সকাল ১১টায় ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজের সভাপতিত্বে ও তসলিম ইকবাল চৌধুরীর সঞ্চালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।
চলমান মহামারী থেকে রক্ষা পেতে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। সম্প্রতি সৃষ্ট বন্যায় সচেতনতার কারণে পাহাড়ধ্বসে বড় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে।

মন্ত্রী আরও বলেন,মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি মানুষের জন্য করোনা ভ্যাকসিন এনেছেন। করোনা থেকে বাঁচতে ভ্যাকসিনের কোনো বিকল্প নেই। পার্বত্য এলাকার কোনো জমি খালি রাখা যাবেনা। বাংলাদেশের অর্থনৈতিক চালিকাশক্তি আরও অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পড়ে থাকা জমিতে কাজু বাদাম ও কফি চাষ করা হবে। কৃষকদের মাঝে পাওয়ার টিলার ও ট্রাক্টর প্রদান করা হবে। যেখানে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে সেখানে ড্রেন নির্মাণ করে জলাবদ্ধতা নিরসন করা হবে।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুস,নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস সহ অনেকে বক্তব্য রাখেন।