উখিয়ায় বন মামলায় ১৬ বছর পালিয়ে থাকা সাজাপ্রাপ্ত ৪ আসামি আটক

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল :

কক্সবাজারের উখিয়ায় বন মামলায় সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানা নিয়ে ১৬ বছর পলাতক থাকা ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৯ জুন) গভীর রাতে উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মনখালী, ছেপটখালী ও ইনানী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটকের পর কক্সবাজার আদালতে প্রেরণ করা হয়।

উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করে জানান, বন আইনের একটি মামলায় গ্রেফতারী পরোয়ানা নিয়ে তারা দীর্ঘ ১৬ পলাতক ছিলেন। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া থানা পুলিশের এসআই মোঃ মহসীন চৌধুরী, এসআই শাহাজাহান, এএসআই সোহরাব, এএসআই ওমর ফারুক,এএসআই সাইফুল,এএসআই রেজাউল সঙ্গীয় ফোর্স নিয়ে বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মনখালী বটতলী এলাকার জাফরুল ইসলামের ছেলে আবু বক্কর (৫০), মনখালী চাকমারকুল এলাকার মৃত আশরাফ আলীর ছেলে ছুর মুহাম্মদ (৬৫), ইনানী ছেপটখালীর হাফেজ আহমদের পুত্র নুরুল আমিন (৬০) এবং মনখালীর বটতলীর ফজলুল করিমের পুত্র ফরিদ আলম (৪৫)। তাদের বিরুদ্ধে দায়েরকৃত বন মামলা নং ৪৪৭/৯৯। ওই মামলায় ২০০৭ সালে তাদের বিরুদ্ধে এক বছর করে সাজা প্রদান করা হয়। এরপর থেকে তারা দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। বিভিন্ন সময় তাকে আটক করতে পুলিশ অভিযান চালায়। কিন্তু তারা গা-ঢাকা দিয়ে দিয়ে থাকত।

ওসি আরও জানান, রাতে আটকের পর সোমবার সকালে আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।