‘বার কাউন্সিল এডভোকেটশীপ’ পরিক্ষায় মাসুদের সাফল্য

সংবাদ বিজ্ঞপ্তি •

বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক অনুষ্ঠিত এডভোকেটশীপ চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন উখিয়ার রত্নাপালং ইউনিয়নের হাকিম আলী মাতবর পাড়া গ্রামের আবদুস সালামের পুত্র মাসুদ কায়সার।

সে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ২০১৮ সালে এলএলবি (অনার্স) থেকে উত্তীর্ণ হয়।

কৃতকার্য হওয়া পরীক্ষার্থী এডভোকেট মাসুদ কায়সার বলেন, ‘প্রতিটা আইনের শিক্ষার্থীর লালিত স্বপ্ন থাকে একজন আইনজীবী হিসেবে বার কাউন্সিল হতে স্বীকৃতিপ্রাপ্ত হওয়া। আলহামদুলিল্লাহ, আমিও আমার লালিত স্বপ্ন পূরণ করতে সক্ষম হলাম। যদিও সাফল্য অর্জনের পথটা খুব অল্প এবং সহজ ছিল না। প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে শেষ হল দীর্ঘ এই পথ। আমার জন্য এই পথটা ছিল অনেকের থেকে একটু ভিন্ন আর অভিজ্ঞতা ছিল আলাদা।

আমার কর্মজীবনে সাফল্য অর্জনের জন্য আমি সকলের দোয়া এবং সহযোগিতা চাই।

এদিকে, বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক অনুষ্ঠিত পরিক্ষায় এডভোকেট এনরোলমেন্টের এমসিকিউ, লিখিত ও ভাইভা পরীক্ষায় কৃতকার্য হওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানান কক্সবাজার জার্নাল ডটকম’র সম্পাদক আবদুল্লাহ আল আজিজ।

প্রসঙ্গত, বাংলাদেশ বার কাউন্সিলের এডভোকেট এনরোলমেন্ট পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা ২০২০ সালের অনুষ্ঠিত হয় ও ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে লিখিত পরীক্ষা এবং একই বছর সেপ্টেম্বরের ১১ তারিখ ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হয়। অবশেষে ২৫ সেপ্টেম্বর এই পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়।