বাসের পর ট্রাকের ধাক্কা : বিস্ফোরণে পুড়ে অঙ্গার মাইক্রোর ৩ যাত্রী

অনলাইন ডেস্ক • কুমিল্লার চান্দিনায় সড়ক দুর্ঘটনায় মাইক্রোবাসে আগুন লেগে ঘটনাস্থলেই দগ্ধ হয়ে শিশুসহ তিনজন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছেন আরও পাঁচজন।

রোববার (১০ নভেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চান্দিনার গোবিন্দপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে শিশু রবজার (৭) পরিচয় পাওয়া গেছে। রবজা কুমিল্লার অশোকতলা এলাকার মকবুল হোসেনের মেয়ে। এছাড়া বাকি দুইজনের নাম-পরিচয় জানা যায়নি।
এছাড়া আহতরা হলেন- নিহত শিশু রবজার মা হালিমা বেগম (৪৫), কুমিল্লার আদর্শ সদর উপজেলার দৌলতপুর গ্রামের আবুল কাশেম (৫০), জসিম উদ্দিন (৪৮), সজিব (২০), সদর দক্ষিণ উপজেলার ধনপুর এলাকার দুলাল মিয়া (৪৫) ও বলরামপুর এলাকার মজনু মিয়া (৫০)। তাদের সকলের শরীরের ২৫ থেকে ৫০ শতাংশ পুড়ে যায়।

আহতদের সবাইকে নিকটস্থ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, যাত্রীবাহী মাইক্রোবাসটি গোবিন্দপুর স্টেশন এলাকায় যাত্রী ওঠানোর জন্য থামে। এ সময় পেছন থেকে একটি বাস ধাক্কা দিলে মাইক্রোবাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। সঙ্গে সঙ্গে অপর একটি ট্রাক মাইক্রোবাসকে ধাক্কা দিলে গাড়িটি মহাসড়কের উপরে উল্টে যায় এবং গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে মাইক্রোবাসটিতে আগুন ধরে যায়।

চান্দিনা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা শফিক উদ্দিন মুন্সি বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে তিনজনকে জীবিত উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠাই। আর শিশুসহ তিনজনের মরদেহ উদ্ধার করি। এর আগে স্থানীয়রা আরও দুইজনকে জীবিত উদ্ধার করেছে।