বিকালে গ্রেপ্তার, রাতে বন্দুকযুদ্ধে’ নিহত

ডেস্ক রিপোর্ট • নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবু সাঈদ ওরফে ছৈটকা (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত যুবক আন্তঃজেলা ডাকাতদলের সদস্য। শনিবার রাত ৪টার দিকে স্থানীয় হাইজাদী ইউপির ইলুমদী এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে ওইদিন বিকালে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। এ সময় পুলিশের চার সদস্য আহত হয়েছেন। এরা হলেন এসআই সিরাজ (৪৭), এএসআই সবুজ চন্দ্র দাস (৩৮), কনস্টেবল লিটন মিয়া (২২) ও রফিকুল ইসলাম (৩৮)।

নিহত আবু সাঈদ স্থানীয় জোরকারদিয়া এলাকার নাজিম মিয়ার ছেলে।

লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে আড়াইহাজার ও সোনারগাঁও থানায় ডাকাতির একাধিক মামলা ছিল। শনিবার বিকালে মাহমুদপুর ইউপির জোকারদিয়া তার নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে পুলিশ।

পরে তার স্বীকারোক্তি মোতাবেক রোববার রাত পৌনে চারটার দিকে স্থানীয় উলুমদী এলাকায় ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেপ্তার করতে যায়। আগে থেকেই ঘটনাস্থলে ওঁৎপেতে অস্ত্রধারী ডাকাতদলের কয়েকজন সদস্য হামলা চালিয়ে গ্রেপ্তার আবু সাঈদকে ছাড়িয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোঁড়তে থাকে। আত্মরক্ষার্থে এ সময় পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই ডাকাত সদস্য সাঈদের মৃত্যু হয়।

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের কর্মরত চিকিৎসক মনিরুজ্জামান তাকে মৃত ঘোষণা করেন। আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, নিহত ডাকাতের নামে আড়াইহাজার ও সোনারগাঁও থানায় আট থেকে দশটি ডাকাতির মামলা ছিল।