বেঁচে আছেন মাসুদ আজহার

আন্তর্জাতিক ডেস্ক – পাকভিত্তিক জঙ্গি গোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদের প্রতিষ্ঠাতা এবং সংগঠনের শীর্ষ নেতা মাসুদ আজহার বেঁচে আছেন। রোববার সকাল থেকেই বিভিন্ন সূত্রে খবর ছড়াচ্ছিল যে, পাকিস্তানে মারা গেছেন এই নেতা। কেউ কেউ বলছিল, ভারতের এয়ার স্ট্রাইকের দিন বালাকোটের ক্যাম্পেই ছিলেন মাসুদ আজহার। বোমার আঘাতে অন্যান্য জঙ্গিদের সঙ্গে হয়তো তিনিও মারা গেছেন।

আবার কেউ বলছিল দীর্ঘদিন ধরে কিডনির অসুখে ভুগছিলেন এই জঙ্গি নেতা। পাকিস্তানের সেনা হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। কিন্তু, শারীরিক অবস্থার অবনতির কারণে তার মৃত্যু হয়েছে। মাসুদের শারীরিক অসুস্থতার কথা স্বীকার করে নিয়ে তিনি যে হাসপাতালে ভর্তি আছে তা জানানো হয়েছিল পাক প্রধানমন্ত্রী ইমরান খানের মন্ত্রিসভার পক্ষ থেকেও।

রোববার তার মৃত্যুর খবর সামাজিক মাধ্যমে প্রকাশ হতেই চারিদিকে জল্পনা শুরু হয়। এরপরই জয়েশ-ই-মোহাম্মদের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয় যে, তার মৃত্যুর খবর মিথ্যা এবং তিনি সুস্থ আছেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশী নিশ্চিত করেন যে, মাসুদ আজহার পাকিস্তানেই আছেন। পাশাপাশি এও জানান যে, তার শরীরের অবস্থা এত খারাপ যে সে নিজের বাড়ি থেকে বের হতে পারছেন না।