বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিন নৌ-পথে চলছে ট্রলার: উত্তাল সাগর থেকে ২২জনের প্রাণ বাঁচালো কোস্টগার্ড

গিয়াস উদ্দিন ভুলুকক্সবাজার জার্নাল

বৈরী আবহাওয়া,সাগর উত্তাল তারপর নিয়ম কানুন মানছে না টেকনাফ টু সেন্টমার্টিনগামী যাত্রীবাহি ট্রলার গুলো। আবার অনেক ট্রলারে পর্যাপ্ত পরিমান লাইফ জ্যাকেট নেই। এতে যে কোন সময় ঘটে যেতে পারে বড় দুর্ঘটনা!

তথ্য অনুসন্ধানে দেখা যায়, টেকনাফ টু সেন্টমার্টিনগামী অর্থলোভী যাত্রীবাহি ট্রলারের মালিক ও মাঝিরা বৈরী আবহাওয়ার মধ্যেও যাত্রী নিয়ে ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত অব্যাহত রাখে।

সেই সূত্র ধরে ১২ সেপ্টেম্বর সকালে বৈরী আবহাওয়া উপেক্ষা করে ২২জন যাত্রী নিয়ে টেকনাফ থেকে সেন্টমার্টিনের উর্দ্দেশ্যে একটি ট্রলার রওয়না দেয়। এরপর দুপুর ১টার দিকে গভীর সাগরে উক্ত ট্রলারের ইন্জিনটি বিকল হয়ে যায়। তারপর পানির স্রোতে যাত্রীবাহি ট্রলারটি মিয়ানমার নাইক্ষংদিয়া সীমান্ত দিকে চলে যায়।

এই সংবাদটি পাওয়ার পর সেন্টমার্টিনে দায়িত্বরত কোস্টগার্ড সদস্যদের একটি চৌকষ টিম ঘটনাস্থলে পৌছে বিকল হয়ে যাওয়া ট্রলারসহ ২২জন যাত্রীকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন,টেকনাফ কোস্টগার্ডের দায়িত্বরত কর্মকর্তা লে.সোহেল রানা। তিনি জানান ২২জন যাত্রী সবাই সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা। তাদেরকে সুস্থ ও অক্ষত অবস্থায় উদ্ধার করে সেন্টমার্টিন পৌছে দিতে সক্ষম হয়েছে কোস্টগার্ড।