মরদেহের পেটে মিললো ১১ পোটলা ইয়াবা!

ডেস্ক রিপোর্ট – আবারও ময়নাতদন্ত করার সময় মরদেহের পেট থেকে ইয়াবাভর্তি ১১টি পোটলা উদ্ধার করেছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসকরা।

পেট থেকে ইয়াবা উদ্ধার করা নিহতের নাম জুলহাস মিয়া (৩২)।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ১১টার দিকে নিহত জুলহাসের ময়নাতদন্তের সময় পেট থেকে ইয়াবার পোটলাগুলো উদ্ধার করেন চিকিৎসকরা।

নিহত জুলহাস নেত্রকোণা কেন্দুয়া উপজেলার ভবানীপুর গ্রামের আক্কাস মিয়ার ছেলে। শুক্রবার (২৬ এপ্রিল) ভোরের দিকে জুলহাস ঢাকায় আসেন।

ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ জানান, মতিঝিল থানার পুলিশ ওই ব্যক্তির মরদেহ ময়নাতদন্তের জন্য আমাদের কাছে পাঠায়। শনিবার সকাল ১১টার দিকে ময়নাতদন্ত সম্পন্ন করা সময় মরদেহের পাকস্থলীতে ১১টি ইয়াবার পোটলা পাওয়া যায়। প্রতিটি পোটলার মধ্যে ২০ থেকে ২৫টি ইয়াবা রয়েছে।

তিনি আরও জানান, বেশ কিছু ইয়াবা গলে গেছে, এই কারণেই তার মৃত্যু হতে পারে। কিছু ইয়াবা পরীক্ষার জন্য রাখা হয়েছে।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওমর ফারুক জানান,  শুক্রবার ভোরের দিকে কমলাপুর বিশ্বাস টাওয়ারের সামনে অসুস্থ হয়ে পড়েন ওই ব্যক্তি। আশ-পাশের লোকজন তার মাথায় পানি দেয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে মুগদা হাসপাতালে নিয়ে যায়। সেখানে শুক্রবার সকাল ১১টার দিকে তার মৃত্যু হয়। পুলিশ তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়না তদন্তের জন্য ঢামেক হাসপাতালে পাঠায়। ময়নাতদন্তের সময় পেট থেকে ইয়াবা উদ্ধার করেছেন চিকিৎসকরা, তা আমরা জানতে পেরেছি। বিস্তারিত খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালেও এক নারীর ময়নাতদন্তের সময় বেশ কয়েকটি পোটলা উদ্ধার করেছিলেন চিকিৎসকরা।