মরিচ্যাপালং উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে মেম্বার মনজুরের বাজিমাত: চারে চার!

ইমরান আল মাহমুদ, কক্সবাজার জার্নাল :


উখিয়া উপজেলার মরিচ্যাপালং উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। উক্ত নির্বাচনে এক প্যানেলের সবাইকে জিতিয়ে বাজিমাত করেছেন হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের এক নং ওয়ার্ডের ইউপি সদস্য এম মনজুর আলম।

সোমবার (২৯ এপ্রিল) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্ধারিত সময়ে ভোটগ্রহণ শুরু ও শেষ হয়। ভোটগ্রহণ শুরু থেকে পুলিশী নিরাপত্তা জোরদার করে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া সম্পন্ন হয় নির্বাচন। সন্ধ্যায় ভোট গণনা শেষে অভিভাবক প্রতিনিধিদের এজেন্টদের সম্মতিতে ফলাফল ঘোষণা করেন নির্বাচনের প্রিজাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোহাম্মদ উল্লাহ। তার স্বাক্ষরিত বেসরকারি ফলাফলের তথ্য অনুযায়ী চারজন বিজয়ী হন।

বিজয়ীরা হলেন কপিল উদ্দিন সিকদার। সর্বোচ্চ ৭১০ ভোট পেয়ে তিনি অভিভাবক সদস্য নির্বাচিত হন। দ্বিতীয় হয়েছেন নজির আহমদ। তার প্রাপ্ত ভোট ৬৭২টি। তৃতীয় হয়েছেন ওবাইদুল হক ছোট্টো। তার প্রাপ্ত ভোট ৪৮১টি। চতুর্থ ও সর্বশেষ অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন মো. জহির। তার প্রাপ্ত ভোট ৩৭৭টি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোহাম্মদ উল্লাহ জানান,”মরিচ্যাপালং উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। মোট ১হাজার ২শ ৪৪জন ভোটারের মধ্যে ভোটপ্রদান করেছেন ৯শ ৬২জন। তৎমধ্যে ৫৮টি ছিলো নষ্ট ভোট। বৈধ ভোটপ্রদান সংখ্যা ৯শ ৪টি। চারটি পদের জন্য ১০জন প্রতিদ্বন্দ্বিতা করে চারজন বিজয়ী হয়েছেন বলে জানান তিনি।”

এদিকে,প্যানেলের সকলকে বিজয়ী করায় ভোটার, সমর্থক, শুভাকাঙ্ক্ষী সহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন হলদিয়া পালং ইউনিয়ন ১নং ওয়ার্ডের ইউপি সদস্য এম মনজুর আলম।