মহানবী (সা:)কে কটুক্তির প্রতিবাদে কোটবাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

এম,এস রানা, কক্সবাজার জার্নাল •

হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের কটুক্তির প্রতিবাদে উখিয়া উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

নবী প্রেমী মুসলিম উম্মাহ তওহিদি জনতা এসব প্রতিবাদ মিছিল ও সমাবেশের আয়োজন করে। এসব সমাবেশে ভারতে মহানবী (সা.)কে কটুক্তির তীব্র নিন্দা জানানো হয়।

গতকাল ১০ জুন বাদে জুমা রুমখা পালং মসজিদ হতে বিশাল এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল বের করে মুসল্লীরা, আসরের নামাজের পর উখিয়া উপজেলার বানিজ্যিক ষ্টেশন কোটবাজার থেকে এক বিক্ষোভ মিছিল বের করে মুসল্লীরা এসময় বক্তব্য রাখেন জামায়ত ইসলাম বাংলাদেশ উখিয়া উপজেলা আমীর হযরত মাওলানা আবুল ফজল, শ্রমিক কল্যান ফেডারেশন উখিয়া উপজেলা সভাপতি মো সরওয়ার ইসলাম, সহ সভাপতি মোঃ শাহ আলম,সেক্রেটারি মোঃ আমান উল্লাহ, জামায়াত নেতা মাওলানা রাহমত উল্লাহ, কোটবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা বেলাল উদ্দিন প্রমুখ ।

এসময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ সহ উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আগত মুসল্লীগন উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তা বলেন, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতাদের একের পর এক ইসলাম ও মানবতার মুক্তির দূত মহানবী (সাঃ) এবং তাঁর পরিবার নিয়ে কটুক্তি সারা বিশ্বের মুসলমানদের চরমভাবে ক্ষুব্ধ করেছে।

বক্তারা বলেন, নবীর শানে যারা বেয়াদবি করেছে তাদেরকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তি দিতে হবে। এবং ভারতের বিভিন্ন পন্য ও টিভি চ্যানেল বর্জনের আহবান জানান।