মহেশখালীতে গোয়েন্দা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ

মহেশখালী প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীতে ডাকাতির মামলার তদন্ত করতে যাওয়া গোয়েন্দা পুলিশকে (ডিবি) লক্ষ্য করে গুলি করেছে একদল ডাকাত। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। বুধবার (৩ নভেম্বর) উপজেলার কুতুবজোম ইউনিয়নে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আজ বুধবার সকালে উপজেলার কুতুবজোম ইউনিয়নে চিংড়ি ঘোনার একটি ডাকাতি মামলা তদন্ত করতে যায় জেলা ডিবির একটি দল। তাদের সাথে ওই চিংড়ি ঘোনার মালিকসহ দুই শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিল। এসময় চিংড়ি ঘোনার বাসা থেকে তদন্তকারী কর্মকর্তাদের লক্ষ্য করে ৫ রাউন্ড ফাঁকাগুলি বর্ষণ করে ঘটনাস্থল ত্যাগ করে ডাকাতরা।

এর আগে গত ২৪ অক্টোবর চিংড়িঘোনার মাছ ডাকাতির ঘটনায় আদালতে একটি ডাকাতির মামলা দায়ের করেন মহেশখালীর বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন। এই মামলার তদন্তের দায়িত্ব পায় ডিবি পুলিশ।

স্থানীয়রা জানান, চিংড়ি ঘোনাটি গত মাসে ৩০/৫০ জনের একটি অস্ত্রধারী ডাকাত দল রাতের আঁধারে এসে দখল করে নেয়। এরপর থেকে এলাকাবাসী যারা সাগরে মাছ ধরতে যায় তাদের পর্যন্ত যেতে বাধা দিচ্ছে তারা।

আমজাদ হোসেন বলেন, ‘বুধবার সকালে ডিবি পুলিশসহ ঘটনাস্থলে তদন্ত করতে গেলে তদন্তকারী কর্মকর্তাদের লক্ষ্য করে ডাকাতরা গুলিবর্ষণ করে। আমাদের চিংড়ি ঘোনাটি অবৈধ অস্ত্রের সহায়তায় দখল করেছে ডাকাতদল। আমি প্রশাসনের কাছে এই জবরদখলকারীদের বিচার চাই।

এবিষয়ে মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেছে। এ ঘটনায় পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তবে এ বিষয়ে ডিবি পুলিশের তদন্তকারী কর্মকর্তার সাথে আলাপ করা হলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।