মহেশখালী কালারমারছড়া বাজারে আগুনে পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

এম.কলিম উল্লাহ :

২৪ অক্টোবর দিবাগত রাত ২.৩০টায় মহেশখালী উপজেলার কালামারছড়া বাজারে ওয়ার্কশপের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

গতরাত মহেশখালী উপজেলার কালামারছড়া বাজারে বাদশার ওয়ার্কশপের বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয়ে ফার্মেসি সহ ৮-১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

২টি ওয়ার্কসপের নতুন পুরাতন মিলিয়ে প্রায় ৫টি মোটর সাইকেল সহ গাড়ির বিভিন্ন মালামাল ও ওয়ার্কসপের বিভিন্ন মেশিনারি। আল-হামরা মেডিকেল ল্যাব এর ফার্মেসির ঔষধ, ল্যাব সরঞ্জাম, টিভি, ফ্রিজ ও ৪টি জেনারেল ষ্টোরের বিভিন্ন মালামাল পুড়ে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানিয়রা।

স্থানিয়রা জানায়, ফায়ার সার্ভিস স্টেশন দূরে হওয়াতে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছার পূর্বেই সব কিছু পুড়ে ছাঁই হয়ে যায়। স্থানীয়রা তড়িৎ ছুটে আসলেও বৈদ্যুতিক সর্ট ও গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হওয়ার ভয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম না হলেও যথাসাধ্য চেষ্টা করে। এসময় কয়েকজন আহত হওয়ার খবর জানিয়েছেন সংবাদকর্মী মেজবাহ উদ্দিন আরজু।

এলাকাবাসীর অভিযোগ, আগুনের সূত্রপাত হওয়ার সাথে সাথে পল্লী বিদ্যুৎ অফিসে ফোন করলেও তারা তৎক্ষাণিক বিদ্যুৎ লাইন বন্ধ না করার কারণে অাগুন নিয়ন্ত্রণ করতে মানুষ আতংকে ছিলো। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।