মাছ শিকারের আড়ালে মাদকের কারবার: গভীররাতে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে ধরা ৫


গিয়াস উদ্দিন ভুলু, কক্সবাজার জার্নাল •
সেন্টমার্টনের ছেড়াদ্বীপ সংলগ্ন সাগরে সন্দেহজনক একটি ফিশিং ট্রলারে তল্লাশী অভিযান চালিয়ে ইয়াবার একটি বড় চালান উদ্ধার করেছে কোস্ট গার্ড।

এসময় ট্রলারে থাকা জেলে পরিচয় দানকারী ৫ মাদক পাচারকারীকেও আটক করতে সক্ষম হয় তারা।

অভিযানের সত্যতা নিশ্চিত করেন বাংলাদেশ কোস্টগার্ড চট্রগ্রাম পুর্ব জোনের মিডিয়া কর্মকর্তা আব্দুর রহমান লে: কমান্ডার (বিএন)।

তিনি জানান, ১৬ মার্চ (বুধবার) টেকনাফ কোস্টগার্ড ষ্টেশন কমান্ডার লে: কমান্ডার সৈয়দ তৈমুর পাশা’র নেতৃত্বে অভিযানিক একটি দল গভীর রাত দুই টার দিকে বাংলাদেশ জলসীমা ছেড়াদ্বীপ সংলগ্ন গভীর সাগরে বিশেষ অভিযান পরিচালনা করার সময় সন্দেহজনক একটি ফিশিং ট্রলারে তল্লাশী করে পানির ড্রামে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১ লাখ ২৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসময় ট্রলারে থাকা মাদক পাচারে জড়িত ৫ জেলেকে আটক করে কোস্টগার্ড।

আটক ৫ ব্যাক্তি হচ্ছে, চট্রগ্রাম আনোয়ারার আব্দুল মোতালেব’র পুত্র মহিদুল ইসলাম,সালেহ আহাম্মদ’র পুত্র আবুল হোসেন,নুর মোহাম্মদ’র পুত্র মো.আবুল কাশেম,আবু তাহেরের পুত্র মো.ফজলে করিম,ইয়াকুব আলীর পুত্র মনু আলী।

এদিকে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে টেকনাফ কোস্টগার্ড ষ্টেশন কমান্ডার লে: কমান্ডার সৈয়দ তৈমুর পাশা জানান ঢাকা- চট্রগ্রামে আড়ালে থাকা মাদক কারবারে জড়িত অপরাধীরা গভীর সাগর পথ ব্যবহার করে মিয়ানমার থেকে নিয়ে লাখ লাখ পিচ ইয়াবা। উদ্ধার হওয়া মাদকের চালানটিও চট্রগ্রামে প্রবেশ করার কথা হয়েছিল।

আটক ৫ মাদক পাচারকারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করার জন্য আটক ব্যাক্তিদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।