সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায়....

মাদক কারবারি যত শক্তিশালী-ই হোক ছাড় নয়: অধিনায়ক ফয়সাল খাঁন


গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল

টেকনাফে ২ বিজিবি নবাগত অধিনায়ক লে.কর্ণেল মোঃ ফয়সাল হাসান খাঁনের সাথে স্থানীয় সংবাদ কর্মিদের মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

২৮ এপ্রিল রবিরার বেলা সাড়ে ১১টায় ২ বিজিবি হল রুমে টেকনাফে কর্মরত সকল সাংবাদিকদের উপস্থিতিতে এই মতববিনিময় সভার মহতি কার্য্যক্রম শুরু হয়।

উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে ২বিজিবি নবাগত অধিনায়ক বলেন, সরকার ঘোষিত মাদক,মানব পাচার প্রতিরোধ ও রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে নিজের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও কাজ করে যাবো। পাশাপাশি মাদক বিরোধী চলমান যুদ্ধকে আরো বেগবান করার জন্য বিজিবি সদস্যদের সাঁড়াশী অভিযান অব্যাহত থাকবে। আর যে সমস্ত অপরাধীরা এখনো এই সীমান্ত পথ ব্যবহার করে চোরাচালান ও মাদক পাচারে জড়িত রয়েছে। সে যতবড় গডফাদার হোক না কেন তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

সীমান্তের যেসব পয়েন্ট দিয়ে ইয়াবা পাচার হয় ঐ সমস্ত এলাকায় বিজিবি’র নজরদারী আরো বৃদ্ধি করা হচ্ছে।

তিনি আরো বলেন,নাফনদীর সীমান্তের বিভিন্ন পয়েন্ট ও উপকূলীয় এলাকা গুলোতে বিজিবির টহল জোরদার করা হয়েছে। সেই ধারাবাহিকতার সফলতা অংশ হিসাবে টেকনাফ সীমান্ত এলাকা থেকে মাদক পাচার ও রোহিঙ্গা অনুপ্রবেশ আগের চেয়ে অনেকটা কমে এসেছে।

নবাগত অধিনায়ক বলেন, আগামী দিনেও মাদক পাচার প্রতিরোধ ও রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে স্থানীয় সংবাদ কর্মিরা যদি সঠিক তথ্যবহুল ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ অব্যাহত রাখলে এই সীমান্ত এলাকা থেকে মাদক পাচার প্রতিরোধে আরো সফলতা আসবে। পাশাপাশি এই উপজেলার যে কোন অপরাধ দমন করার জন্য স্থানীয় সংবাদ কর্মিরা সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করলে আমাদের বিজিবি সদস্যদের অভিযান আরো বেগবান হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ২বিজিবি উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার।

বক্তৃতা প্রদান কালে কক্সবাজার জার্নাল ডটকমের নির্বাহী সম্পাদক

সংবাদ কর্মীদের পক্ষে গঠনমুলক বক্তব্য রাখেন, সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী,আশেক উল্লাহ ফারুকী,মোঃ তাহের নইম,সাংবাদিক আবদুল্লাহ মনির, সাইফুল ইসলাম সাইফী,জসিম উদ্দিন টিপু, আমান উল্লাহ কবির,গিয়াস উদ্দিন ভুলু,নুর হোসাইন, আব্দুস সালাম।

সংবাদ কর্মীরা বলেন,মাদক পাচার প্রতিরোধ ও আড়ালে থাকা মুখোশধারী ইয়াবা কারবারীদের নির্মুল করার জন্য গুরুত্বপুর্ন তথ্যবহুল মতামত উপস্থাপন করেন।

মতবিনিময় সভায় টেকনাফ প্রেস ক্লাব, টেকনাফ সাংবাদিক ইউনিটি,সাংবাদিক ফোরাম,টেকনাফ ক্রাইম রিপোটার্স সোসাইটি, টেকনাফ টিভি জার্নালিস্ট ও টেকনাফ পৌর প্রেস ক্লাবের সংবাদ কর্মিরা উপস্থিত ছিলেন।