উখিয়ার মাদক সম্রাট বুজরুক সহযোগীসহ আটক: দেশের ইতিহাসে সর্বোচ্চ আইস উদ্ধার!

ইমরান আল মাহমুদ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের উখিয়ার বালুখালী এলাকার মাদক সম্রাট বুজরুক ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ কক্সবাজার ব্যাটালিয়ন(৩৪ বিজিবি) সদস্যরা। এসময় ২১ কেজি ক্রিস্টাল মেথ(আইস) উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

বুধবার(২৬ এপ্রিল) দুপুরে ৩৪ বিজিবি’র চিত্তবিনোদন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অভিযানের সত্যতা নিশ্চিত করেন সেক্টর কমান্ডার কর্ণেল মেহেদী হোসাইন কবির ।

তিনি বলেন,”বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে মায়ানমার থেকে মাদক ক্রিস্টাল মেথ(আইস) পাচারের খবরে বালুখালী বিওপি’র সদস্যরা কৌশলে অবস্থান নিয়ে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। এক পর্যায়ে খবর আসে পালংখালী রহমতের বিল এলাকায় বিপুল পরিমাণ আইস পাচারের উদ্দেশ্যে মজুদ রাখা হয়েছে।

খবর পেয়ে বিজিবি সদস্যরা ফাঁদ পেতে থাকে। একপর্যায়ে পায়ে হেঁটে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি সদস্যরা মাদককারবারিদের চ্যালেঞ্জ করলে মাদককারবারিরা তাদের সাথে থাকা দুটি বস্তা মাটিতে ফেলে পালিয়ে যাওয়ার সময় ২১কেজি ৯০গ্রাম ওজনের ২০ প্যাকেট আইস উদ্ধার করা হয়।

এসময় তিনজন গ্রেফতার করা হয়। তারা হলো, পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকার বুজরুক মিয়া (২৮), মোহাম্মদ ইসমাইল (২৫) ও ছৈয়দুল বাশার(৪০)।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন,” মাদক,চোরাচালান রোধে মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর সাথে বর্ডার গার্ড বাংলাদেশের দ্বিপাক্ষিক বৈঠক হয়। বৈঠকে কাঁটাতারের বেড়া সংস্কার সহ সব বিষয়ে আলোচনা হয়। ধারাবাহিকভাবে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

প্রেস ব্রিফিংয়ে কক্সবাজার ব্যাটালিয়ন(৩৪ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল মো. সাইফুল ইসলাম চৌধুরী, বালুখালী বিওপি’র ক্যাপ্টেন সাকিব সহ অনেকে উপস্থিত ছিলেন।