রামুতে যুবকের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার!

সোয়েব সাঈদ, রামু •


কক্সবাজারের রামুর ঈদগড় ইউনিয়নের পাহাড়ি বনাঞ্চল থেকে নুরুল হাসান বাপ্পী নামের এক যুবকের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সে ঈদগড় ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ছগিরাকাটা এলাকার আবদুল মাবুদের ছেলে।

রবিবার (১৩ ফেব্রæয়ারি) দুপুরে ঈদগড় রেঞ্জের তুলাতলী বিটের পাশে বেইল্যা বাপের কাটা নামক এলাকায় গলায় লতা প্যাছানো অবস্থায় নুরুল হাসান বাপ্পীর (১৯) মৃতদেহ দেখতে পায় পরিবারের সদস্য ও স্থানীয়রা। পরে পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

তার স্বজনরা জানান- গত ৯ ফেব্রয়ারি বাপ্পী বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ ছিলেন। স্বজনরা তাকে বিভিন্নস্থানে খোঁজাখুজি করছিলেন। অবশেষে রবিবার খোঁজাখুজির এক পর্যায়ে ওই স্থানে দূর্গন্ধ পেয়ে মৃতদেহটির সন্ধান পান তারা।

খবর পেয়ে ঘটনাস্থলে যান রামু থানার উপ-পরিদর্শক জাফর উল্যাহ ও হাসান মাহমুদ। তারা জানান- কয়েকদিন আগেই তার মৃত্যু হয়েছে। মৃত্যুর সঠিক কারণ বলা যাচ্ছে না। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পেলে সঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে। এজন্য মৃতদেহ সুরতহাল প্রতিবেদন সম্পন্ন করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

এদিকে নিহত বাপ্পীর ভাই রেজাউল করিমও মৃত্যুর সঠিক কারণ জানাতে পারেননি। তবে এলাকাবাসীর ধারণা বাপ্পী পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করতে পারে।

জানা গেছে- বাপ্পী পেশায় মাছ ব্যবসায়ি ছিলেন। সম্প্রতি ব্যবসায় লোকসান হয় তার। এ কারণে সে মানসিক অস্থিরতায় ভুগছিলেন।