রামুতে বীর মুক্তিযোদ্ধা ছৈয়দ উল্লাহ’র মৃত্যু: কক্সবাজার জার্নাল পরিবারের শোক!

নিজস্ব প্রতিবেদক:

রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের প্রবীন আওয়ামীলীগ নেতা ধেচুয়াপালং গ্রামের মৃত আব্দুর রশিদের (পুত্র) ছৈয়দ উল্লাহ (প্রকাশ) ছৈয়দ উল্লাহ ডিলার১৪ই মার্চ বৃহস্পতিবার রাত ৮-৪০ মিনিটে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর। ৬ ছেলে, ৫ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

শুক্রবার বেলা ১২ টার দিকে উপজেলা এবং পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ছৈয়দ উল্লাহর কফিনে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শনে (গার্ড অব অনার) প্রদান করা হবে। পরে দুপুর ২ ঘটিকায় খুনিয়াপালং ইউনিয়নের ধেচুয়াপালং কেন্দ্রীয় জামে মসজিদের মাঠে জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা ছৈয়দ উল্লাহর কন্যা জালিয়াপালং ইউনিয়ন পরিষদের মহিলা এমইউপি সদস্যা মর্জিনা বেগম।

তিনি আরো জানান, তার বাবা এক সপ্তাহধরে সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন, সেখানে অবস্থার অবনতি হলে ৩দিন আগে আইসিইউতে রাখা হয়। অবস্থার উন্নতি না হলে আজ সন্ধ্যায় বাড়ি নিয়ে আসি। পরে রাত ৮: ৪০ মিনিটে বাবা মৃত্যু বরণ করেন। এদিকে, তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পুরো এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে।

বীর মুক্তিযোদ্ধা ছৈয়দ উল্লাহর মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের মাননীয় হুইপ কক্সবাজার সদর রামু ০৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, রামু মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চেয়ারম্যান নুরুল হক সাবেক ডেপুটি কমান্ডার রণধীর বড়ুয়া বীর মুক্তিযোদ্ধা রশিদ আহমদ বিএ, জাফর আলম চৌধুরী, মাইমুনুর রশিদ, ফরিদ আহমদ, আবুল কালাম আজাদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রামু উপজেলা শাখার সভাপতি আনছারুল হক ভূট্টো,সহ-সভাপতি মাসুদ রানা, আনোয়ার কামাল বাদল, সাধারণ সম্পাদক সাংবাদিক খালেদ হোসেন টাপুসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

  • এদিকে, বীর মুক্তিযোদ্ধা ছৈয়দ উল্লাহর মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছেন কক্সবাজার জার্নাল পরিবার।

এক শোক বার্তায় মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন এবং পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহু্ তায়ালার নিকট তাঁর বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করা হয়।