রোহিঙ্গা ক্যাম্পে ১২ ঘন্টার ব্যবধানে দুই খুন!

স্টাফ রিপোর্টার, উখিয়া :

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ১২ ঘন্টার মাথায় আরো এক রোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা করেছে দুষ্কৃতকারীরা।

৫ মে (রবিবার) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ২০ নম্বর বর্ধিত ক্যাম্পের বি ব্লকে এই হত্যাকান্ড ঘটে। নিহত জাফর আহমদ ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি ব্লকের বাসিন্দা।

গত ১২ ঘন্টার মাথায় রোহিঙ্গা ক্যাম্পে এ নিয়ে দুই রোহিঙ্গা খুনের শিকার হলো। এর আগে একই দিন সকালে ১৮ নম্বর ক্যাম্পে নুর কামাল নামে অপর এক রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা করে দুষ্কৃতকারীরা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো শামীম হোসেন জানান, নিহত জাফর রোববার সন্ধ্যার দিকে ৪ নম্বর ক্যাম্পের বর্ধিত অংশে তার দ্বিতীয় স্ত্রীর ঘরে যায়। এসময় একদল দুষ্কৃতকারী জাফরকে অস্ত্রের মুখে জিম্মি করে পার্শ্ববর্তী ২০ নম্বর ক্যাম্পে একটি খালি জায়গায় নিয়ে গিয়ে উপুর্যুপরি গুলি করে পালিয়ে যায়। গুলিতে ঘটনাস্থলেই নিহত হয় জাফর। গুলির শব্দ পেয়ে ক্যাম্পের রোহিঙ্গা ও এপিবিএন পুলিশ ও পরে উখিয়া থানা পুলিশ এসে নিহত জাফরের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করে।

পুলিশ জানায়, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে মিয়ানমারের রাখাইন ষ্টেটের একটি সন্ত্রাসী গ্রুপের দুষ্কৃতকারীরা এই হত্যাকান্ড ঘটাতে পারে। ক্যাম্পে এপিবিএন পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।