রোহিঙ্গা ক্যাম্পে ১৪ এপিবিএন’র বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন

ইমরান আল মাহমুদ •
রোহিঙ্গাদের মাঝে দ্রুত সেবা পৌঁছে দিতে ক্যাম্প-৭ এ বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন করা হয়।

সোমবার(৬ ডিসেম্বর) দুপুরে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর আওতাধীন নৌকার মাঠ পুলিশ ক্যাম্পের ক্যাম্প-৭ এ বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ১৪ এপিবিএন অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো.নাইমুল হক বলেন, রোহিঙ্গাদের মাঝে পুলিশি সেবা আরও সহজ এবং দ্রুত পৌঁছে দেয়ার লক্ষ্যে বিট পুলিশিং কার্যালয় স্থাপন করা হয়েছে। আমরা চাই রোহিঙ্গারা নিরাপদ থাকুক। রোহিঙ্গারা আমাদের অতিথি। একটি বিশেষ পরিস্থিতিতে তারা(রোহিঙ্গারা) আমাদের দেশে আশ্রয় গ্রহণ করেছেন। পরিস্থিতি উন্নত হলে তারা আবার তাদের দেশে ফিরে যাবেন। ততদিন পর্যন্ত তাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। যদি কোন দুষ্কৃতিকারী রোহিঙ্গা ক্যাম্প এলাকায় বে-আইনী কর্মকাণ্ডে জড়িত হয় বা শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হয় এমন কোনো কর্মকাণ্ড করে সে যেই হোক না কেনো তার বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন,রোহিঙ্গা ক্যাম্প-৭ অপরাধ প্রবণ এলাকা হওয়ায় বিট পুলিশিং কার্যালয়ের মাধ্যমে আরও দ্রুত পুলিশী সেবা পৌঁছে দেয়া সহজ হবে।পাশাপাশি রোহিঙ্গা ক্যাম্প এলাকায় চলমান বিশেষ অভিযান ক্যাম্পের সকল অপরাধী গ্রেফতার না হওয়া পর্যন্ত অভিযান চলমান থাকবে।

এসময় ১৪ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার ক্যাম্প কমান্ডার মো. শরিফুল ইসলাম, ক্যাম্প কমান্ডার মো. আব্দুর রাজ্জাক, সহ পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ, ক্যাম্প এলাকার মাঝি, সাব মাঝি, স্থানীয় জনগোষ্ঠীর প্রতিনিধিবৃন্দ এবং এনজিও ফোরামের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।