র‍্যাবের পৃথক অভিযান: উখিয়া ও নাইক্ষ্যংছড়ির দুই মাদক কারবারি আটক

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী •

র‍্যাব-১৫ দু’টি পৃথক অভিযান চালিয়ে ১৯ হাজার ৮৪০ পিচ ইয়াবা সহ ২ ইয়াবাকারবারীকে আটক করেছে। সোমবার ২৫ জানুয়ারী এ অভিযান ২টি চালানো হয়।

র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সোমবার বিকেল ৪ টার দিকে পরিচালিত প্রথম অভিযানে কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার চৌধুরী পাড়ার বটতলীর সামনে রাস্তার উপর থাকাবস্থায় নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের রেজু হেডম্যান পাড়ার মৃত সাহেব মিয়ার পুত্র লিয়াকত আলী (৩৫) র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে পালানোর সময় র‍্যাব-১৫ এর সদস্যরা তাকে আটক করে। পরে তার স্বীকারোক্তি মতে, তার দেহ তল্লাশী করে র‍্যাব সদস্যরা ৯ হাজার ৯৮০ পিচ ইয়াবা উদ্ধার করে।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে পরিচালিত দ্বিতীয় অভিযানে কক্সবাজার-টেকনাফ সড়কের ধুরুমখালী বাজারস্থ হাজী সোনা আলী মার্কেটের সামনে রাস্তার উপর থাকাবস্থায় উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের রুমখা কুলাল পাড়ার মৃত ইসলামের পুত্র মোঃ হারুন অর রশিদ র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে পালানোর সময় র‍্যাব-১৫ এর সদস্যরা তাকে আটক করে। পরে তার স্বীকারোক্তি মতে, তার দেহ তল্লাশী করে র‍্যাব সদস্যরা ৯ হাজার ৮৬০ পিচ ইয়াবা উদ্ধার করে।

আটক ইয়াবাকারবারীদ্বকে উখিয়া থানায় পরবর্তী আইনী প্রক্রিয়ার জন্য উদ্ধার করা ইয়াবা সহ সোপর্দ করা হয়েছে। আটককৃত ইয়াবাকারবারীদ্বয় দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্ত এলাকা থেকে ইয়াবা টেবলেট এনে সারাদেশে বেচাবিক্রি করত বলে র‍্যাব-১৫ এর প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ধৃত ইয়াবাকারবারী লিয়াকত আলী ও মোঃ হারুন অর রশিদ’কে আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণীর ১০(গ) ধারায় উখিয়া থানায় পৃথক ২ টি মামলা দায়ের করে তাদেরকে আদালতে চালান দেওয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে থানা সুত্রে জানা গেছে।