টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ ডাকাত হাশেম নিহত

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •

টেকনাফে র‍্যাবের সাথে গোলাগুলিতে বহু অপকর্মের হোতা শীর্ষ রোহিঙ্গা ডাকাত হাশেম উল্লাহ নিহত।
এসময় ঘটনাস্থল তল্লাশী করে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করতে সক্ষম হয় র‍্যাব।

নিহত ডাকাত হচ্ছে, টেকনাফের হ্নীলা জাদিমুরা ২৭নং রোহিঙ্গা শিবিরে বসবাসরত রোহিঙ্গা মো.বশির আহাম্মদ’র পুত্র মো.হাসেম উল্লাহ (৩৩)।

তথ্য সূত্রে জানা যায়, ১৬ জুলাই (শুক্রবার) ভোররাত সাড়ে তিনটার দিকে টেকনাফ স্থলবন্দর সংলগ্ন ১৪নং ব্রীজের পাশে পাহাড়ী এলাকায় ঘটনাটি সংঘটিত হয়।

উক্ত ঘটনায় শমুরক চক্রবর্তী (৩৫), মাহাবুবুর রহমান(২৮) নামে র‍্যাবের দুই সদস্যও আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আসার পর ডাকাত হাসেমকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। এরপর মৃতদেহটির পরবর্তী কার্যক্রম শেষ করার জন্য থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

সত্যতা নিশ্চিত করে কক্সবাজার-র‍্যাব-১৫ সহকারী পরিচালক মিডিয়া কর্মকর্তা আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, র‍্যাবের অভিযানিক দল ঘটনাস্থল তল্লাশী করে দেশী-বিদেশী ২টি অস্ত্র, ১টি ম্যাগজিন, ৮ রাউন্ড গুলি উদ্ধার করতে সক্ষম হয়।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার দায়িত্বরত ওসি হাফিজুর রহমান কক্সবাজার জার্নালকে জানান, নিহত ডাকাতের লাশটি ময়না তদন্ত রিপোর্ট তৈরী করার জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

এদিকে হাশেম উল্লাহ বন্দুকযুদ্ধে নিহতের খবরে রোহিঙ্গা এবং স্থানীয়দের মাঝে স্বস্থি দেখা দিয়েছে। স্থানীয়রা ক্যাম্প এবং ক্যাম্পের বাহিরে অবস্থানরত ডাকাতদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত রাখার দাবী জানান।