রোহিঙ্গা শিবিরে অস্ত্র, পুলিশের পোশাকসহ আরসা নেতা আটক

বিশেষ প্রতিবেদক •

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির-২–এ অভিযান চালিয়ে আবু সিদ্দিক (৩৬) নামের এক রোহিঙ্গা নাগরিককে আটক করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। এ সময় তাঁর কাছ থেকে দেশে তৈরি এলজি, একটি গুলি, এপিবিএনের পোশাক (ইউনিফর্ম) ও সেনাবাহিনীর জুতা উদ্ধার করা হয়।

এপিবিএন বলছে, গ্রেপ্তার ব্যক্তি মিয়ানমারের রোহিঙ্গা সশস্ত্র সংগঠন আরাকান স্যালভেশন আর্মি বা আরসা নেতা জুবায়ের গ্রুপের আর্মস ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

গতকাল সোমবার রাত ১১টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-২ ওয়েস্টের ব্লক বি ওয়েস্ট-৪ এলাকার নিজের ঘর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার বিকেলে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক ও পুলিশ সুপার নাঈমুল হক।

এপিবিএন সূত্রে জানা গেছে, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রোহিঙ্গা সন্ত্রাসী আবু সিদ্দিককে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি বলেন, সাংগঠনিক তৎপরতা চালানোর জন্য তিনি এপিবিএনের ইউনিফর্ম সংগ্রহ করেছিলেন। ইউনিফর্ম নিয়ে রাতের বেলায় সাংগঠনিক কাজ করলে সুবিধা পাবেন। কারণ রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন পুলিশ কাজ করে। তাদের পোশাক হলে পুলিশ পরিচয়ে অপকর্ম করতে পারবেন। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে এপিবিএন।