উখিয়ার শীর্ষ মাদক কারবারি আকবরের কাছে মিললো ৭০ হাজার ইয়াবা: পালালো ৩ জন!

কক্সবাজার জার্নাল ডটকম :

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবাসহ  এক চিহ্নিত মাদককারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫।

গতকাল বুধবার রাতে উপজেলার রাজাপালং ইউনিয়নের পশ্চিম ডিগলিয়া হাজী শামশুল আলম মার্কেট সংলগ্ন চৌরাস্তা মাথায় মিজানুর রহমানের মুদি দোকানের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় আরো ৩জন পালিয়ে যায়।

আটক সৈয়দ আকবর ওই এলাকার শামশুল আলমের ছেলে। তবে পলাতক নাম-পরিচয় এখনো জানা যায়নি।

কক্সবাজার র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ বিল্লাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল উখিয়ার রাজাপালং ইউনিয়নের পশ্চিম ডিগলিয়ায় অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ওই চক্রের সদস্যরা পালানোর চেষ্টা করলে সৈয়দ আকবরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় তার ৩ সহযোগী পালিয়ে যায়। পরে সৈয়দ আকবরের কাছে পাওয়া প্লাষ্টিকের বস্তা তল্লাশি করে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আসামি দীর্ঘদিন যাবৎ পলাতক আসামিদের সহযোগীতায় মাদকদ্রব্য টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে বহন করে দেশের বিভিন্ন জায়গায় পাচার করে থাকে বলে স্বীকার করেছে।

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রেকর্ডের জন্য উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছেও বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।