শীর্ষ মানব পাচারকারী নাছির ১টি অস্ত্র ৩ রাউন্ড গুলিসহ আটক

মহেশখালী প্রতিনিধি :

মহেশখালীর শীর্ষ মানব পাচারকারী একাধিক মামলার পলাতক আসামি মোঃ নাছির (২৮) কে পুলিশ গ্রেপ্তার করেছে।

মোঃ নাছির (২৮)মহেশখালী উপজেলার কুতুবজোম ইউপিস্থ তাজিয়াকাটা এলাকার আব্দু শুক্কুর এর পুত্র বলে জানাগেছে।

সম্প্রতি পাচারের জন্য নারী শিশু সহ ৩১ জন মিয়ানমার ফেরত রোহিঙ্গা লোকজনকে মহেশখালীর সোনাদিয়ায় প্যারাবনে নিয়ে এসেছিল পাচারকারিরা। এ চক্রের অন্যতম সদস্য ছিল নাছির। তার বিরুদ্ধে কক্সবাজার ও মহেশখালী থানায় মানবপাচারের অভিযোগে একাধিক মামলা রয়েছে।

মহেশখালী থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর নেতৃত্বে সঙ্গীয় এস আই ইমাম হোসেন, এএসআই জুয়েল দে সহ সোমবার রাত ২.৩০ ঘটিকার সময় পুলিশের একটি ইউনিট মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউপিস্থ মুদির ছড়া নদীর ঘাট এলাকায় অবৈধ পথে মালয়েশিয়ায় আদাম পাচারের জন্য লোকজন জড়ো করতেছিল পাচারকারিরা। দ্রুত পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশ শীর্ষ মানবপাচারকারী মোহাম্মদ নাছিরকে হাতেনাতে আটক করে। তার দেহ তল্লাসি করে কোমড়ে পেছানো থাকা একটি দেশীয় তৈরী এলজি ও ৩ রাউন্ড তাজা গুলি উদ্ধার করে। এই সময় পুলিশের উপস্থাতি টের পেয়ে পাচারকারী অন্য সদস্যরা পালিয়ে যায়।

উক্ত তথ্য নিশ্চিত করেন মহেশখালীর থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, ‘সোমবার রাতে থানার পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে ছোট মহেশখালী মুদিরছড়া ঘাট এলাকায় মানবপাচার কালে তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে কক্সবাজার ও মহেশখালী সমুদ্রপথে মালয়েশিয়া মানবপাচারের ও অস্ত্র আইনে একাদিক মামলা রয়েছে।

মোঃ নাছির একজন র্শীষ সমুদ্রপথে মানব পাচারকারী হিসেবে এলাকায় পরিচিত। তার বিরোদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হচ্ছে।