সম্পত্তি বুঝে নিতে খালেদা জিয়ার শরণাপন্ন শর্মিলা!

অনলাইন ডেস্ক :

সম্প্রতি লন্ডন থেকে ঢাকায় এসেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রয়াত কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিঁথি। গুঞ্জন উঠেছে, বগুড়ায় বাবা জিয়াউর রহমান এবং ফেনীতে খালেদা জিয়ার মায়ের সম্পত্তির অংশে স্বামীর প্রাপ্য ভাগ নিতে দেশে এসেছেন তিনি।

গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে বিএনপির একাধিক নেতা জানান, জায়গা জমির ভাগ নিয়ে প্রায় প্রতিটি পরিবারে এমন সমস্যা রয়েছে। শর্মিলা স্বামীর ভাগ নিতে এলেও এটা নিয়ে সবার কেন এত মাথাব্যথা? শর্মিলা জিয়া পরিবারের সদস্য। এই পরিবারের সম্পত্তির ওপর তারও অধিকার রয়েছে।

তবে বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, অনেক বছর লন্ডনে থাকার পর শর্মিলা ঢাকা এসেছেন হাওয়া পরিবর্তন করতে, এর বেশি কিছু নয়। জানতে পেরেছি, সরকারের সঙ্গে দেন-দরবার চূড়ান্ত হলে বিএনপি চেয়ারপার্সনের মুক্তি মিলতে পারে। খালেদা জিয়া যদি মুক্তি পান তাহলে তিনি চিকিৎসার জন্য সৌদি আরব কিংবা লন্ডন যাবেন। আর শর্মিলা রহমান সিঁথিও হতে পারেন খালেদা জিয়ার সফরসঙ্গী। এ কারণেই তিনি ঢাকায় এসেছেন।

বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র থেকে খবর পাওয়া গেছে, শর্মিলা বেশ কয়েক দিন দেশে থাকবেন। বিএনপির নির্ভরযোগ্য সূত্রটি আরো জানিয়েছে, তিনি দলের রাজনৈতিক কোনো কার্যক্রমে সম্পৃক্ত হবেন না কিংবা দলের কোনো নেতার সঙ্গে দেখাও করবেন না।