সাবেক কাউন্সিলর রুবি ও তার পরিবারের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ২৮ আগষ্ট কক্সবাজার থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার জার্নাল ডটকম, কক্সবাজার২৪ ও উখিয়া নিউজ ডটকমে প্রকাশিত “সাবেক কমিশনার রুবি ও তার ভাই বোন ইয়াবা সিন্ডিকেট ফের সক্রিয়” শিরোনামে প্রকাশিত শীর্ষক সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। সংবাদের সাথে বাস্তবতার কোন মিল নেই। তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যেপ্রণোদিত ও মানহানিকর। উক্ত সংবাদের ব্যাপারে আমরাও কিছুই জানিনা। কি কারণে আমাদের বিরুদ্ধে সংবাদ প্রচার করা তাও অবগত নয়।

সাবেক কাউন্সিলার রুবি দুঃখ প্রকাশ করে বলেন, আমি টেকনাফ পৌরসভার ১,২,৩ সংরক্ষিত মহিলা আসনের সাবেক কাউন্সিলর ছিলাম এবং পৌরসভার প্যানেল মেয়রের দায়িত্বে ছিলাম। অত্র এলাকা ও সমাজে আমার একটি সম্মান আছে। সেই সুনামটি নষ্ট কিরার জন্য এলাকার একটি চক্র সেই সুনামটি আমি এবং আমার ভাই বোনদের মান-সম্মান ক্ষুন্ন করার জন্য উটেপড়ে লেগেছে। ওই বিরোধী চক্রটি মূলত ইয়াবার ব্যবসার সাথে সক্রিয়ভাবে জড়িত। তা কারো অজানা নই। আমি ইয়াবা ব্যবসাতো দূরের কথা ওই মরণ নেশা ইয়াবার বিরুদ্ধে আমি সব-সময় সোচ্চার ছিলাম এবং আছি। আমি ও আমার পরিবারের মান ক্ষুণ্ণ করার জন্য এই অপপ্রচারটি ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়। আমি আগামী আসন্ন পৌরসভা নির্বাচনে পূণরায় কাউন্সিলর পদে অংশগ্রহণ করার কথা কথা শুনে ওই বিরোধী চক্রটি আমার ক্ষতি সাধন করার অপচেষ্টা চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আমার বিরুদ্ধে অপপ্রচার সঠিক ভাবে তদন্ত করলে মাদকের সাথে সংশ্লিষ্টতা থাকা তো দূরের কথা আমার পরিবারের বিরুদ্ধে আনা অভিযোগের কোন সত্যতা খুঁজে পাবেনা। কারণ আমার কোন গাড়ি নেই, নেই কোন আলিসান বাড়ী। ব্যাংকে হাজার কোটি টাকার কোন একাউন্ট নেই। টেকনাফ ইসলামী ব্যাংকে ২৬৬০ এই নাম্বারের একটা কারেন্ট একাউন্ট আছে। সেই একাউন্টটি চেক করলে বুঝতে পারবে আমি কত টাকার মালিক। আমরা এধরণের কোন অপকর্মের সাথে জড়িত নেই। এসব আমাদের বিরুদ্ধে অপপ্রচার ছাড়া কিছুই নই।

আমি উক্ত মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি। ভবিষ্যতে আমার বিরুদ্ধে সঠিক তদন্ত ছাড়া এধরণের মিথ্যা সংবাদ পরিবেশন করিলে আমি আইনের আশ্রয় নিতে বাধ্য থাকিব। তাই আমি সাংবাদিক ভাইদের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি, যাচাই বাচাই করে সংবাদ পরিবেশন করার জন্য। পাশাপাশি এই মিথায় সংবাদটি নিয়ে সংশ্লিষ্ট স্থানীয় প্রশাসন, এলাকাবাসী, সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী
রুবি আক্তার
(১,২,৩ সংরক্ষিত মহিলা আসনের সাবেক কাউন্সিলর ও প্যানেল মেয়র)
টেকনাফ পৌরসভা।