সেন্টমার্টিনে ৫৫ জন ব্যবসায়ীকে সর্তক করলেন উপজেলা প্রশাসন

টেকনাফ প্রতিনিধি : সেন্টমার্টিনে অস্বাস্থ্যকর অবস্থায় খাবার রাখার দায়ে ৫৫ জন ব্যবসায়ীকে সতর্ক করলেন উপজেলা প্রশাসন। শনিবার দুপুর ১২টার দিকে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম ও সহকারী কমিশনার ভূমি মো. আবুল মনসুরের নেতৃত্বে সেন্টমার্টিনের জেটি সংলগ্ন ও বাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, পর্যটকদের নজর ও দৃষ্টি গোচর করতে দোকানের সমানে অস্বাস্থ্যকর পরিবেশ ও খোলামেলা অবস্থায় বিভিন্ন ধরনের সামুদ্রিক মাছের পসরা সাজিয়ে রাখা হচ্ছিল। এতে করে মাছিসহ ধোলাবালি উড়ে গিয়ে পড়ছে। সেখান থেকে পছন্দের মাছ নিয়ে পযটকেরা তেলে ভেজে খাচ্ছেন। এসব মাছ খেয়ে ডায়রিয়াসহ নানা ধরনের রোগ দেখা দিতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, দেশের বিভিন্ন স্থান থেকে আগত পর্যটক ও বিদেশি পর্যটকদের সুবিধার্থে বিভিন্ন ধরনের খাবার দোকান য়েছে। তবে দোকানের মালিকপক্ষ সড়কের পাশে খোলামেলা ও অস্বাস্থ্যকর পরিবেশে এসব খাবার রাখার দায়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে ।

তিনি আরো বলেন, স্বাস্থ্যসম্মত ভাবে খাদ্য সংরক্ষণ করে বিক্রয়ের পাশাপাশি খোলামেলা ভাবে খাবার না রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে । এই নির্দেশ অমান্য কারীর বিরুদ্ধে পরবর্তীতে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। শনিবার প্রথম দফায় ৫৫ জন (রেস্টুরেন্ট ) খাবার হোটেল মালিক কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।