টেকনাফে মাদক বিক্রিকালে র‍্যাবের সাথে গোলাগুলি: গুলিবিদ্ধ অবস্থায় ইয়াবা অস্ত্র ও বুলেটসহ আটক ১

বিশেষ প্রতিবেদক •

টেকনাফে প্রকাশ্যে দিবালোকে স্বশস্ত্র অবস্থায় মাদক বিক্রিকালে র‌্যাবের সাথে গোলাগুলির ঘটনা ঘটেছে।

এতে গুলিবিদ্ধ অবস্থায় ইয়াবা,অস্ত্র ও বুলেটসহ গুলিবিদ্ধ অবস্থায় এক মাদক কারবারীকে আটক করা হলেও আরো ২/৩জন স্বশস্ত্র ব্যক্তি পালিয়ে যেতে সক্ষম হয়।

সূত্র জানায়, গত ১০ জুলাই (শনিবার) বিকাল সোয়া ৬টারদিকে কক্সবাজার র‌্যাব-১৫ এর চৌকষ একটি আভিযানিক দল একটি স্বশস্ত্র গ্রæপ টেকনাফের হ্নীলা আলীখালী রাস্তার মাথায় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের সংবাদ পেয়ে অভিযানে যায়।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ৩/৪জন মাদক কারবারী র‌্যাবের দিকে অস্ত্র তাক করলে সরকারী সম্পদ ও জান রক্ষার্থে র‌্যাব সদস্যরা এক রাউন্ড পাল্টা গুলিবর্ষণ করে।

এসময় র‌্যাবের দিকে অস্ত্র তাককারী দক্ষিণ রঙ্গিখালীর মৃত মোঃ হোছনের পুত্র নুর মোহাম্মদ (৩৭) অস্ত্র ও মাদকের চালানসহ মাটি ঢলে পড়লে অপর ২/৩জন অস্ত্রধারী পাহাড়ের দিকে পালিয়ে যায়। তখন গুলিবিদ্ধ নুর মোহাম্মদকে দেশীয় একনলা বন্দুক, ২ রাউন্ড বুলেট ও ২০হাজার পিস ইয়াবার ব্যাগসহ আটক করে।

পরে গুলিবিদ্ধ নুর মোহাম্মদকে চিকিৎসার জন্য র‌্যাব-১৫ এর তত্ত্বাবধানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। ধৃত আসামী জিজ্ঞাসাবাদে পালিয়ে যাওয়া আসামীদের নাম-ঠিকানাসহ র‌্যাবকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এই ব্যাপারে কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশন) সিনিয়র এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান,ইয়াবা,অস্ত্র ও বুলেটসহ আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর ধৃত মাদক কারবারীকে টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে এবং অজ্ঞাতনামা পলাতক আসামীদেও গ্রেফতারের চেষ্টা চলছে।