হাজারো পূর্ণার্থীদের পদভারে মুখরিত আদিনাথ প্রাঙ্গণ মহেশখালী

এ.এম হোবাইব সজীব,মহেশখালী

মহেশখালীতে সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের ঐহিত্যবাহী শিব চতুর্দশী পূজা গত ৪মার্চ থেকে শুরু হয়ে ৭ মাচ পযর্ন্ত পূজা সুষ্ট ভাবে শেষ হয়েছে। তবে আগামী ১৪ মার্চ পযর্ন্ত আদিনাথ মেলা চলবে।

এবারের পূজায় ভারত, নেপাল সহ বিভিন্ন দেশ ও বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে লাখো পূর্ণার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। চট্টগ্রাম সীতাকুন্ড স্রাইন কমিটি থেকে মহেশখালীর আদিনাথ মেলা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ জামিরুল ইসলামকে সভাপতি, সীতাকুন্ড স্রাইন কমিটির সহ সম্পাদক ব্রজ গোপাল ঘোষকে কার্যকরী কমিটির সভাপতি ও সীতাকুন্ড স্রাইন কমিটির সহ-সভাপতি অধ্যাপক দীপক কান্তি ভট্টচার্য্য এবং সচিব প্রিয়তোষ, অবসরপ্রাপ্ত শিক্ষক দীলিপ কুমার দাশ, সহ-সভাপতি ও ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ মেম্বার চিত্ত রঞ্জন দে, স্বাস্থ্য পরিদর্শক ও মেলা কার্যকরী কমিটির যুগ্ম সম্পাদক কমল কৃ্ষ্ণ ঘোষ, মহেশখালী পৌর কাউন্সিলর ডা. রতন কান্তি দে, পৌর কাউন্সিলর সনজিত চক্রবর্তি, ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার বকুল রানী দে, মাষ্টার শম্ভুচরণ দে, আদিনাথ মন্দিরের তত্বাবধায়ক ও মেলার সার্বিক দায়িত্বে নিয়োজিত দুলাল কান্তি দে, পূরঞ্জন দত্ত, ডা. পরিমল দে, সন্তোষ দে, ডা. পরিমল শীল, সন্তোষ পাল কে দিয়ে কমিটি দিয়েছে। সেই দায়িত্বপ্রাপ্ত কমিটির পরিচালনায় শিব চতুর্দশী পূজা সুষ্ট ও সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।

চট্টগ্রাম সীতাকুন্ড স্রাইন কমিটির সিদ্ধান্ত মতে জানা যায় যে, মহেশখালীর ঐতিহ্যবাহী আদিনাথ মেলা চলবে ১০ দিন ব্যাপী। এ মেলা সুষ্টুভাবে সম্পন্ন করতে বেশ কয়েকটি উপ কমিটি গঠন করা হয়েছে।

এ মেলার সার্বিক আইন শৃংখলা রক্ষার্থে মহেশখালী উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছেন বলে জানা গেছে। মেলা কমিটির কার্যকরি সভাপতি ব্রজ গোপাল ঘোষ ও অধ্যাপক দীপক কান্তি ভট্টচার্য্য জানান, কমিটির দক্ষ পরিচালনায় কঠোর পরিশ্রম ও সবস্থরের মানুষের সহযোগীতার মাধ্যমে এবং প্রশাসনের সার্বিক সহযোগীতায় পূজা সুষ্ট ও সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।

যারা পূজায় সার্বিক সহযোগীতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি সুষ্ট ও সুন্দর ভাবে আগামী ১৪ মাচ পযর্ন্ত মেলা চলবে।