হ্নীলা গুহাফার ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বার্ষিক চিকিৎসা শিবির অনুষ্ঠান স্থগিত

সংবাদ বিজ্ঞপ্তি : সম্প্রতি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সরকারী সিদ্ধান্তের আলোেকে হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান অনির্দিষ্টকালের স্থগিত ঘোষণা করেছেন ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

১৭ মার্চ টেকনাফ উপজেলার হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশনের সভাপতি সফিক আহমদ বি.কম এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বিশিষ্ট হৃদরোগ বিশেষ ডাঃ জামাল আহমদ এই তথ্য নিশ্চিত করেন। সার্বিক পরিস্থিতির উন্নতি হলে ফাউন্ডেশন কর্তৃপক্ষ প্রচারণার মাধ্যমে এই অনুষ্ঠান পরবর্তী সময়ে সম্পন্ন করবেন বলে জানানো হয়।

উল্লেখ্য, টেকনাফে ১৯৯৮ সালে এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর হতে গ্রামীণ জনপদের স্বাস্থ্য, চিকিৎসা, শিক্ষা, তথ্য-প্রযুক্তির উৎকর্ষ সাধনে কাজ করে আসছে। প্রতি বছরের ন্যায় চলতি বছরের ২০মার্চ ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষ্যে দুইদিন ব্যাপী বর্ণাঢ্য কর্মসূচী গ্রহণ করেন এই ফাউন্ডেশন।

এইবারের অনুষ্ঠানে মুজিববর্ষ উপলক্ষ্যে ১৯ মার্চ খতমে কুরআন ও দোয়া মাহফিল। ২০ মার্চ সকাল সাড়ে ৮টায় জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় চিকিৎসা শিবির উদ্বোধন, সকাল ১০টায় সম্মাননা, কৃতি ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও কম্পিউটার শিক্ষার্থীদের সনদ প্রদান, মুজিববর্ষ উপলক্ষ্যে শিশুদের চিত্রাংকন এবং কলেজ শিক্ষার্থীদের নিয়ে রচনা প্রতিযোগিতা, ফাউন্ডেশন মেডিকেল ডে-কেয়ার সেন্টারে মিনি অপারেশন, গুলফরাজ-হাশেম ফাউন্ডেশন ও কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালের যৌথ উদ্যোগে রেজিষ্টার্ডকৃত ডায়াবেটিস রোগীদের নিয়মিত চিকিৎসা কার্য্যক্রম ও মেয়ে শিশুদের কর্ণছেদনের কর্মসূচী গৃহীত হয়।

সরকারী সিদ্ধান্তের কারণে এই অনুষ্ঠান সাময়িক স্থগিত হলেও পরবর্তীতে তা অধিক প্রচারের মাধ্যমে সবার অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বলে আশাবাদ প্রকাশ করেন।