উখিয়ায় ৬টি কেন্দ্রে পরীক্ষার্থী প্রায় চার হাজার ,যানজট নিরসনে ব্যতিক্রমী উদ্যোগ!

ইমরান আল মাহমুদ, কক্সবাজার জার্নাল •


সারাদেশে একযোগে শুরু হতে যাচ্ছে এসএসসি,দাখিল,ভোকেশনাল ও সমমানের পরীক্ষা। সারাদেশের ন্যায় কক্সবাজারের উখিয়ায় ৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে পরীক্ষা। এবারের পরীক্ষা কে সামনে রেখে অপ্রীতিকর ঘটনা রোধে নেওয়া হয়েছে কঠোর ব্যবস্থা।

উপজেলা একাডেমিক সুপারভাইজার ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. বদরুল আলম জানিয়েছেন, ৬টি কেন্দ্রে এবারের এসএসসি, দাখিল, ভোকেশনাল ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কেন্দ্র ভিত্তিক পরীক্ষার্থীর সংখ্যা উখিয়া বহমুখী সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪শ ৩৯ জন, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯শ ৯৮ জন,পালং আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯শ ৪৩ জন,কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭শ ৩জন,রাজাপালং এমইউ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৭শ ৫৫ জন ও নুরুল ইসলাম টেকনিক্যাল বিএম স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৯৯ জন।

উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব বলেন,” প্রতিবারের ন্যায় এবারও পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ৬ টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩হাজার ৯শ ৩৭ জন। যানজট নিরসনে প্রত্যেক স্টেশনে গ্রাম পুলিশ দায়িত্ব পালন করবে। পাশাপাশি যেকোনো অপ্রীতিকর ঘটনা রোধে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেউ নিয়মশৃঙ্খলা ভঙ্গ করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”