সাংবাদিক রাসেলকে হত্যার হুমকি, রিপোর্টার্স ইউনিটির নিন্দা

সংবাদ বিজ্ঞপ্তি •

কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির নির্বাহী সদস্য, যমুনা টিভির সাবেক প্রতিনিধি সাংবাদিক নুরুল করিম রাসেলকে হত্যা ও গুমের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি রাসেল চৌধুরী ও সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর এক বিবৃতিতে জানান, শুক্রবার (২ জুন) রাত সাড়ে ১১টার দিকে একটি নাম্বার থেকে অজ্ঞাত এক ব্যক্তি দুই দফা কল করে সাংবাদিক নুরুল করিম রাসেলকে হুমকি দেন। ১মিনিট ৩৫ সেকেন্ড ও ৩৭ সেকেন্ডের কলরেকর্ডে শুনা যায়, ফারুক নামের এক ব্যক্তির বিরুদ্ধে লেখালেখি বন্ধ করতে বলা হয়। লেখালেখি বন্ধ করা না হলে ফারুক সাংবাদিক রাসেলকে গুম করে ফেলবে বলে হুমকি দেয়। এসময় অকথ্য ভাষায় গালমন্দ করা হয়।

এই ঘটনায় রোবরার (৪ জুন) সন্ধ্যায় কক্সবাজার সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) লিপিবদ্ধ করা হয়েছে। যার জিডি নং- ২৬৫/২৩।

রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে হুমকি দাতাকে দ্রুত শনাক্ত করে ঘটনায় জড়িত সকলকে আইনের আওতায় আনার জোর দাবী জানান। পাশাপাশি সাংবাদিক রাসেলের নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী ও জেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।